DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইসরাইলী হত্যাযজ্ঞের তীব্র নিন্দা জানিয়ে ফিলিস্তিনী প্রেসিডেন্ট আব্বাসকে বিএনপির চিঠি।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  পবিত্র আল-আকসা মসজিদসহ পূর্ব জেরুজালেমে নির্বিচারে ইসরাইলী গোলাবর্ষণ ও হত্যাযজ্ঞের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের পক্ষে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে চিঠি পাঠিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর বারিধারায় ফিলিস্তিনের রাষ্ট্রদূতের ইউসেফ এস ওয়াই রামাদানের কাছে বিএনপি মহাসচিবের এই চিঠিটি পৌঁছে দেয়া হয়। গতকাল বৃহস্পতিবার বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের কাছে পাঠানো চিঠিতে তিনি আল-আকসা মসজিদসহ পূর্ব জেরুজালেম এলাকায় সম্প্রতি দখলদার ইসরাইলি বাহিনীর নৃশংস হামলায় নারী-শিশুসহ দুই শতাধিক নিরস্ত্র ফিলিস্তিনিকে হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন। পাশাপাশি হামলায় নিহতদের পরিবারের প্রতিও সমবেদনা জানানো হয়।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষে দেয়া এই চিঠিতে বিএনপি মহাসচিব বলেন, কঠিন এই সময় উত্তরণে আল্লাহ যেন আপনাকে শক্তি ও সাহস দান করেন। এই বর্বরোচিত হামলায় পবিত্র রমজানে আল-আকসা মসজিদের পবিত্রতা নষ্ট এবং ফিলিস্তিনি পরিবারগুলোকে তাদের বসতি থেকে উচ্ছেদ মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

বিএনপি মহাসচিব এই চিঠিতে আল-আকসা মসজিদ ও পূর্ব জেরুজালেম এলাকায় নিরপরাধ মানুষের ওপর গোলাবর্ষণ ও হত্যাযজ্ঞের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে সোচ্চার ভূমিকা পালন এবং আন্তর্জাতিক আইন ও জাতিসংঘের ঘোষণার আলোকে ওই এলাকায় ফিলিস্তিনিদের সব ধরণের নিরাপত্তা, শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য আহ্বান জানান।

পূর্ব জেরুজালেমকে রাজধানী করে ফিলিস্তিনিদের জন্য একটি স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় ফিলিস্তিনি জনগণের অধিকারের প্রতি বিএনপি এবং বাংলাদেশের জনগণের সমর্থনের বিষয়টি ফিলিস্তিনের প্রেসিডেন্টকে প্রেরিত বিএনপি মহাসচিবের চিঠিতে পুনর্ব্যক্ত করা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!