DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দুরাবস্থার জন্য শিক্ষামন্ত্রী দীপুমনি দায়ীঃভিসি কলিমউল্লাহ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ রংপুরে অবস্থিত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের দূরাবস্থার জন্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে দায়ী করেছেন বিশ্ববিদ্যালয়টি উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ।  তার বিরুদ্ধে উঠা সব অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, ঝেড়ে কেশে কথা বলার জন্যই আজ এসেছি।
বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 
নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, আমি আজ ঝেড়ে কেশে বলার জন্যই বসেছি এবং এ জন্য পরিণতি কী হবে, সেটি বিবেচনা করেই এসেছি। ইউজিসির দেওয়া প্রতিবেদন প্রত্যাখ্যান করে উপাচার্য বলেন, ইউজিসির প্রতিবেদন কেন এমন হয়েছে, তার জন্যও পরিপূর্ণভাবে দায়দায়িত্ব শিক্ষামন্ত্রীর। তার পরামর্শে তদন্ত কমিটি এমন আচরণ করেছে বলে অভিযোগ কলিমউল্লাহর। 
সংবাদ সম্মেলনে ইউজিসির মর্যাদা নিয়েও প্রশ্ন তোলেন রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তিনি মনে করেন, এসবের পেছনে কুমিল্লা ও চাঁদপুরের রাজনীতি আছে। কারণ তাদের দুজনের বাড়ি একই অঞ্চলে।
প্রসঙ্গত উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহর অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার ৪৫টি অভিযোগ তদন্তের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।  সম্প্রতি এই বিশ্ববিদ্যালয়ের দুটি ১০তলা ভবন ও একটি স্মৃতিস্তম্ভের নির্মাণকাজে উপাচার্যের অনিয়মের সত্যতা পেয়েছে ইউজিসির আরেকটি সরেজমিন তদন্ত কমিটি। এর জন্য উপাচার্যসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ওই কমিটির প্রতিবেদনে সুপারিশ করা হয়েছে।
এসবের পরিপ্রেক্ষিতে আজ সংবাদ সম্মেলন ডাকেন উপাচার্য নাজমুল আহসান কলিমউল্লাহ। 
তিনি উল্টো রোকেয়া বিশ্ববিদ্যালয় নিয়ে সৃষ্ট দূরাবস্থার জন্য শিক্ষামন্ত্রীকে দোষারোপ করেন। বলেছেন, এসব অভিযোগ ও ইউজিসির এমন তদন্ত শিক্ষামন্ত্রী দীপু মনির আশ্রয়, প্রশ্রয় ও আশকারায় হয়েছে।  শিক্ষামন্ত্রীর আশকারায় এ পরিস্থিতি হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!