DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আমাদের স্বাস্থ্য ব্যবস্থা ভালো বলেই করোনায় মৃত্যুহার এতো কম : হাছান মাহমুদ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  অবৈধ হাসিনা সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন,আমাদের সরকারের সুদক্ষ ব্যবস্থাপনার কারণেই বাংলাদেশে করোনাভাইরাসে মৃত্যুহার ইউরোপ-আমেরিকার চেয়ে অনেক কম।  কিন্তু রুহুল কবির রিজভী সাহেবসহ বিএনপি নেতারা যেভাবে কথাবার্তা বলছেন, তাতে মনে হয় তারা বিশ্ব স্বাস্থ্যসংস্থার উপদেষ্টার দায়িত্ব পেয়েছেন।

আজ শনিবার আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পরিসংখ্যান টেনে হাছান মাহমুদ বলেন, পাকিস্তানে করোনা সংক্রমণের হার আমাদের চেয়ে অনেক বেশি। ভারতে সংক্রমণ চীনকেও ছাড়িয়ে গেছে। আর বেলজিয়ামে সংক্রমিতদের মৃত্যুহার ১৫ শতাংশ, বৃটেনে ১৪, যুক্তরাষ্ট্রে ৬, ভারতে ৩ দশমিক ২, পাকিস্তানে ২ এর বেশি আর আমাদের দেশে ১ দশমিক ৩৬ শতাংশ।

তিনি বলেন, আমাদের স্বাস্থ্য ব্যবস্থাপনা যদি ভালো না হতো, তাহলে মৃত্যুহার ভারত-পাকিস্তানের মতো বা তার চেয়ে বেশি হতো। সুতরাং বিএনপি নেতাদের বলবো, আপনারা অন্ততঃ আশপাশের দেশের দিকে তাকান।

তিনি প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে বলেন, করোনা থেকে সুরক্ষার জন্য সরকারি ছুটি ঘোষণার পর থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশে ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম শুরু করেন। সরকারের ব্যবস্থাপনায় ছয় কোটি মানুষ ত্রাণ ও আরো এক কোটি মানুষ নানা সহায়তা পেয়েছেন। পাশাপাশি আওয়ামী লীগের পক্ষ থেকে ১ কোটি ২০ লাখ পরিবারকে ত্রাণ দেয়া হয়েছে, যা অভাবনীয়।

এ সময় আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!