DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

করোনার চেয়েও শক্তিশালী সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোঃ নাসিম করোনা ভাইরাসে আক্রান্ত।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম,এমপি শেষ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

করোনা মহামারি শুরুর পর থেকে জনাব নাসিম বিভিন্ন বক্তব্যে করোনার ভয়াবহতা অস্বিকার করেছেন এবং বলেছিলেন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারনে করোনা দমনে রাখা সম্ভব হচ্ছে। এছাড়া তিনি দীর্ঘদিন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী থাকাকালে বাংলাদেশের স্বাস্থ্য খাত সীমাহীন দুর্নীতিতে নিমজ্জিত হয় যার কুফল জনগন এখন হাড়ে হাড়ে টের পাচ্ছে।

জ্বর-কাশিসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সোমবার দুপুরে নাসিমকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই করোনাভাইরাস পরীক্ষার জন্য তার নমুনা সংগ্রহ করা হয়।

রাতে ওই পরীক্ষার ফল ‘পজিটিভ’ এসেছে বলে নাসিমের ছেলে তানভীর শাকিল জয় জানিয়েছেন।

তিনি বাবার সুস্থতার জন্য সবার দোয়া চেয়েছেন।

করোনা মহামারি শুরুর পর জনাব নাসিমের বিভিন্ন বক্তব্যে করোনার ভয়াবহতা অস্বিকার করেছেন এবং বলেছিলেন শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বের কারনে করোনা দমনে রাখা সম্ভব হচ্ছে। এছাড়া দীর্ঘদিন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী থাকাকালে বাংলাদেশের স্বাস্থ্য খাত সীমাহীন দুর্নীতিতে নিমজ্জিত হয় যার কুফল জনগন এখন টের পাচ্ছে।

এদিকে দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন মঙ্গলবার সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে নেওয়া হবে নাসিমকে।

বাবাকে হাসপাতালে ভর্তি করার পর শাকিল জয় গণমাধ্যমকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, জরুরি দরকার হলে বাবাকে সিএমএইচে নিয়ে যাব। তিনি (প্রধানমন্ত্রী) সিএমএইচে কথা বলে রেখেছেন।

জানা গেছে, চারদিন আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তার করোনা পরীক্ষা করা হয়েছিল। সেই সময় রেজাল্ট নেগেটিভ এসেছিল।

জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের ১৯৯৬ সালের সরকারে স্বরাষ্ট্রমন্ত্রী ছিলেন। ২০০৮ সালের নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর মন্ত্রিসভায় না থাকলেও পরের মেয়াদে তাকে স্বাস্থ্যমন্ত্রী করেন শেখ হাসিনা।

 

Share this post

scroll to top
error: Content is protected !!