DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ককাসে ব্যাংক ’লুটেরা রুখো’ আন্দোলন প্রসঙ্গ: অন্টারিও সংসদে বিল তুলবে এনডিপি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ প্রতারনার মাধ্যমে নিজ দেশ এবং দেশের  ব্যাংক ব্যবস্থা থেকে বিপুল অর্থ আত্মসাৎ করে কানাডায়  বসবাসরতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের লক্ষ্যে অন্টারিও এনডিপি প্রভিন্সিয়াল পার্লামেন্টে  বিল তুলবে।

বুধবার সকালে অটোয়ায় এনডিপির ককাস মিটিং  টরন্টোয় বসবাসরত বাংলাদেশি কমিউনিটির ‘লুটেরা রুখো’ আন্দোলন নিয়ে বিশদ  আলোচনাশেষে এই সিদ্ধান্ত হয় বলে সংশ্লিষ্ট দায়িত্বশীল সূত্রে জানা গেছে। ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাংলাদেশী বংশদ্ভুত প্রাদেশিক সংসদ সদস্য ডলি বেগম এমপিপি  বলেন, নিজ দেশে প্রতারনার মাধ্যমে অর্থ আত্মসাৎ করে কানাডায় আসা নাগরিকদের  ব্যাপারে এবং প্রতারনার রোধে আমাদের কমিউনিটি যে মহৎ কাজ করছে সে ব্যাপারে আমি ককাসকে অবহিত করেছি।

প্রতারনা রোধ এবং নাগরিকদের সহায়তা দিতে এনডিপির পক্ষ থেকে প্রভিন্সিয়াল পার্লামেন্টে আমরা একটি বিল তুলবো।

জানা যায়, বাঙালি অধ্যূষিত স্কারবোরো সাউথ্ওয়েষ্ট থেকে নির্বাচিত এমপিপি ডলি বেগম ককাস বৈঠকে বাংলাদেশি কানাডীয়ানদের ‘লুটেরা বিরোধী’ আন্দোলনের বিবরন তুলে ধরেন। বৈঠকে তিনি বলেন, টরন্টোয় বসবসরত বাংলাদেশি কানাডীয়ানরা নিজ দেশের ব্যাংক ব্যবস্থা থেকে জালিয়াতি করে অর্থ আত্মসাৎ করে  কিছু লোক কানাডায়  বসবাস করছে বলে অভিযোগ তুলে আন্দোলন করছেন। প্রবল ঠান্ডা উপেক্ষা করেও তারা মানববন্ধন করেছেন্ তিনি ককাসকে জানান, বাংলাদেশি কমিউনিটির সদস্যরা মাতৃভূমি এবং কানাডার স্বার্থকে সমুন্নত রাখতেই এই আন্দোলন করছেন।

জানা যায়, এনডিপির ককাসের সদস্যরা বাংলাদেশি কমিউনিটির আন্দোলনের কথা অগ্রহ নিয়ে  শুনেন এবং যে কোনো ধরনের প্রতারনার বিরুদ্ধে তাদের অবস্থানের কথা জানান।

এনডিপি ককাস প্রতারনা করে কানাডায় এসে বাস করা রোধে পদক্ষেপ সম্বলিত বিল তোলার ব্যাপারে সম্মত হয়েছে বলা জানা গেছে।

Share this post

scroll to top
error: Content is protected !!