DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ঢাকায় কেন,রহস্যজনক এই সফরের উদ্দেশ্য কি???

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  রহস্যজনক ও  তাৎপর্যপূর্ণ এক সফরে ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেনেথ জাস্ট্যার এখন বাংলাদেশে।  সফরের প্রথম দিন রোববার ঢাকায় তিনি ব্যস্ত কর্মসূচিতে কাটিয়েছেন। বৈঠক করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এবং প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভীর সঙ্গে। সেগুনবাগিচা এবং ঢাকাস্থ মার্কিন দূতাবাসের তরফে রাতে গুরুত্বপূর্ণ ওই সফরের বিষয়টি নিশ্চিত করা হলেও এ বিষয়ে বিস্তারিত জানাতে অপারগতা প্রকাশ করা হয়।

তবে ভারতীয় মার্কিন রাষ্ট্রদূতের বরাতে দিল্লির সংবাদ মাধ্যম ইউএনআই জানিয়েছে- ঢাকায় বিশেষত স্পিকারের সঙ্গে বৈঠকে সংসদীয় গণতন্ত্রের চর্চা, বাংলাদেশের উন্নয়ন, আঞ্চলিক সহযোগিতা এবং রোহিঙ্গা সঙ্কটের শান্তিপূর্ণ সমাধানসহ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে- ওই আলোচনায় ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার এবং পররাষ্ট্র দপ্তরের আমেরিকা ডেস্কের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা উপস্থিত ছিলেন। জাস্ট্যার দু' বছরের বেশি সময় ধরে দিল্লিতে রয়েছেন। রাষ্ট্রদূত হিসাবে নিয়োগের আগে তিনি হোয়াইট হাউজে বিশেষত প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে প্রত্যক্ষভাবে কাজ করছিলেন।ওয়াকিবহাল মহলের ধারণা রাজনৈতিক কোন জরুরী  বার্তার আদান প্রদানে ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত হয়ত ঢাকা সফর করছেন।।

Share this post

scroll to top
error: Content is protected !!