DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিনা অজুহাতে বিএনপি নেতা মীর নেওয়াজ আলী গ্রেফতার।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিনা অজুহাতে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুববিষয়ক সহসম্পাদক এবং সাবেক ছাত্রদল নেতা, ঢাকা কলেজ এর সাবেক ভিপি​ মীর নেওয়াজ আলী নেওয়াজকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার সন্ধ্যায় লালবাগ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

নেওয়াজ আলীর ভাই ও বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু জানিয়েছেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণায় অংশ নেন ঢাকা কলেজের সাবেক ভিপি নেওয়াজ আলী। সারা দিন রাজধানীর বিভিন্ন এলাকায় প্রার্থীর সঙ্গে ধানের শীষের পক্ষে গণসংযোগ করেন তিনি। নির্বাচনী প্রচারণার বহর লালবাগ এলাকায় গেলে সন্ধ্যা ৭টার দিকে লালবাগ কেল্লার গেটের সামনে থেকে তাঁকে গ্রেপ্তার করে পুলিশ।

উল্লেখ্য, নেওয়াজ আলী ঢাকা দক্ষিণ সিটির ২৩ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী মীর আশরাফ আলী আজমের ভাই।

লালবাগ থানার পুলিশ জানিয়েছে, ছয়-সাত মাস আগের সহিংসতার মামলায় মীর নেওয়াজ আলী নেওয়াজকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে মীর নেওয়াজ আলীকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দক্ষিণ সিটির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। এক বিবৃতিতে মহাসচিব বলেন, ‘বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর এখন টিকে থাকার একমাত্র উপায় হলো বিএনপি নেতাকর্মীদের পাইকারি হারে গ্রেপ্তার করে কারান্তরীণ রাখা। আর এ কারণেই তারা নির্যাতন-নিপীড়নের মাধ্যমে দেশবাসীসহ বিএনপি ও বিরোধীদলীয় নেতাকর্মীদের আতঙ্কিত ও ভীত-সন্ত্রস্ত করে রাখতে ভয়াবহ দুঃশাসন জারি রেখেছে। গোটা দেশটাকেই আওয়ামী জুলুমবাজ সরকার এখন কারাগার বানিয়ে ফেলেছে।’

মীর নেওয়াজ আলী নেওয়াজকে অবিলম্বে মুক্তি দেওয়ার জোর দাবিও জানান বিএনপি মহাসচিব।

Share this post

scroll to top
error: Content is protected !!