DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

খালেদা জিয়া মুক্তি আন্দোলনে কানাডা বিএনপি কার্যকর ভুমিকা রাখতে পারেঃআনোয়ার হোসেন খোকন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গত ১১ই ডিসেম্বর, ২০১৯ মঙ্গলবার সন্ধ্যায় কানাডা বিএনপির আয়োজনে লাভালের স্বনামধন্য পানামা রেঁস্তোরার রিসেপশন হলে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। রাজনৈতিক এই কর্মশালার বিষয় ছিলো, ' বাংলাদেশের গনতন্ত্র পুনরুদ্ধারে প্রবাসী বাংলাদেশীদের ভুমিকা এবং করনীয় '।

অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন কানাডা বিএনপির সিনিয়ার নেতা জনাব নাসির উল্লাহ এবং সঞ্চালনা করেন কানাডা বিএনপি নেতা এম জয়নাল আবেদীন জামিল।

যুক্তরাজ্য হতে আগত বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনাব আনোয়ার হোসেন ছিলেন এই কর্মশালার প্রধান অতিথি এবং পরিকল্পক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কানাডা সফররত টাঙ্গাইল জেলা বিএনপির সংগ্রামী সভাপতি জনাব সামসুল আলম তোফা।

কানাডায় প্রথমবারের মতো আয়োজিত এধরনের রাজনৈতিক কর্মশালার গুরুত্ব অপরিসীম এবং দলের আগামীর পথ চলায় এই আলোচনা আমাদের প্রভুত সহায়তা করবে বলে কানাডা বিএনপি আশা করে।

প্রারম্ভে বিএনপির প্রতিষ্ঠাতা,মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং তাঁর কনিষ্ঠ পূত্র মরহুম আরাফাত রহমান কোকো সহ এযাবৎ কালে পরলোকগত বিএনপির সকল নেতা-কর্মীদের রুহের মাগফিরাৎ কামনায় ১মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই একটি প্রশ্নমালা উপস্থিত নেতৃবৃন্দকে দেয়া হয়।এরপর জনাব আনোয়ার হোসেন খোকন সকলকে এই প্রশ্নমালার আলোকে আলোচনায় অংশ নেয়ার আমন্ত্রন জানান।

এরপর একে একে উপস্থিত নেতৃবৃন্দ প্রানবন্ত মতামত প্রদান করেন,আলোচনায় অংশ নেন,সর্বজনাব  এজাজ আক্তার তৌফিক, আনসার আহমেদ, ক্যাপ্টেন(অবঃ) মারুফুর রহমান রাজু,, নবী হোসেন, কামরুল হাসান ফারুক হাওলাদার, দেলোয়ার হোসেন জনি, মুজিবুর রহমান,রেহেনা আখতার ,শহীদ আলম চোধুরী, আবদুল কাদির, নুরুল ইসলাম ওয়াহিদ, রফিকুল ইসলাম পাটোয়ারী, সামসুল আলম তোফা, জুবের আহমেদ, মাহমুদুল ইসলাম সুমন, নূরনবী রশীদ, মোস্তাহিদ আহমেদ মুকু, আবুল বাসার মানিক , রুমেল রুমি, শাহজাহান শামীম, আবুল বাসার আকন,আবদুল মান্নান, তিশা চৌধুরী এবং সাংবাদিক সাইফুর রহমান সাগর।

এছাড়াও অনুষ্ঠানে টরেন্টো ও অটোয়া হতে আগত এবং মন্ট্রিয়লের বিশিষ্ট বিএনপি নেতারা উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে সমাপনী বক্তব্যের প্রধান অতিথি জনাব খোকন বলেন,দেশ ও দলের উন্নয়নে প্রবাসী বাংলদেশীদের অবদান অনস্বিকার্য।বাংলাদেশের গনতন্ত্র পুনরুদ্ধারে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি আন্দোলনে কানাডা বিএনপি অত্যন্ত কার্যকর ভূমিকা রাখতে পারে। তিনি বলেন শহীদ জিয়ার দলকে শক্তিশালী এবং সফল করতে প্রশিক্ষিত ও নিবেদিতপ্রান কর্মীর কোনো বিকল্প নাই। তিনি আগামীতে দেশনেত্রী মুক্তি আন্দোলনে দলের নির্দেশ অনুযায়ী কাজ করতে কানাডা বিএনপির নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

সবশেষে চমৎকার আপ্যায়নের মাধ্যমে এই সফল কর্মশালার পরিসমাপ্তি ঘটে।

Share this post

scroll to top
error: Content is protected !!