DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

প্রবল পুলিশি বাধার মুখেও বিএনপির প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিতঃবহু গ্রেফতার।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ ও ভারতের সঙ্গে ‘দেশবিরোধী চুক্তি’ বাতিলের দাবিতে সমাবেশ করেছে বিএনপি। পূর্বঘোষিত এ সমাবেশের অনুমতি চাইলেও প্রশাসন থেকে কোনো অনুমতি দেয়া হয়নি। ফলে অনুমতি ছাড়াই দুপুর থেকে সমাবেশ শুরু করে দলটি।

সকাল থেকে সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় অনেকেই পুলিশের বাধার মুখে পড়েন। সড়কের দুই পাশেই পুলিশ সকলের পরিচয়পত্র দেখে তল্লাশি করে। এছাড়া দুপুর ১২টার দিকে দুই দফায় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

 

সমাবেশের অনুমতি পেতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম ও ডিসি আনোয়ারুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হয়েছিলো বলে দাবি করেছেন বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী। তবে তারা অনুমতির বিষয়ে কোনো কিছু জানাননি। এদিকে সমাবেশ থেকে দলের অর্ধশত নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর বিএনপির (দক্ষিণ) সভাপতি হাবীব-উন-নবী খান সোহেল। আটককৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানিয়েছেন তিনি।

ডিএমপির মতিঝিল জোনের সহকারী কমিশনার (এসি) মিশু বিশ্বাস বলেন, ‘পল্টনে বিএনপির কোনো সমাবেশ করার অনুমতি নেই। তাদের আনুষ্ঠানিক ও অনানুষ্ঠানিক কোনো অনুমতি চাওয়ার তথ্যও আমাদের কাছে নেই।’

Share this post

scroll to top
error: Content is protected !!