DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশে ক্যাসিনোর জন্মস্থান হাওয়া ভবনঃ ওবায়দুল কাদের।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশে ক্যাসিনোর জন্মই হয়েছে হাওয়া ভবন থেকে বলে মন্তব্য করেছেন অবৈধ হাসিনা সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ক্ষমতাসীনরা প্রতিটি ঘরকে ক্যাসিনো বা জুয়ার আসর বানিয়েছে বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের মন্তব্যের জবাবে তিনি এ কথা বলেন।

গতকাল সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার সেনানিবাসস্থ শুটিং ক্লাব পয়েন্টে নির্মিত আন্ডারপাসের উদ্বোধনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু মদ ও জুয়া নিষিদ্ধ করেছেন কিন্তু বিএনপি তা প্রবর্তন করেছে। তারা যা সূচনা করেছে তা যে এখনো থাকবে, তা নয়। তারা কোনো ব্যবস্থা নেয়নি, আমরা নিয়েছি। খালেদা জিয়া পারেননি, শেখ হাসিনা পেরেছেন। দেশে দুর্নীতিবাজদের বিরুদ্ধে চলামান অভিযানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যাদের ধরা হচ্ছে তারা সত্যিকারের অপকর্মকারী। অপকর্মকারীরাই অভিযানের মূল টার্গেট উল্লেখ করে মন্ত্রী বলেন, শুধু ঢাকাতেই এই অভিযান সীমাবদ্ধ নয়। সুনামগঞ্জ থেকে সুন্দরবন, কুতুবদিয়া থেকে তেঁতুলিয়া-সারা বাংলায় যত দুর্নীতিবাজ আছে, মাদক ব্যবসায়ী আছে তাদের বিরুদ্ধে এই অভিযান চলবে। তিনি বলেন, শুরু হয়েছে শেখ হাসিনার অ্যাকশন। যতদিন মাদক, দুর্নীতি ও সন্ত্রাস নির্মূল করতে না পারবো ততদিন পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে। এখানে চুনোপুঁটি আর রাঘববোয়ালের প্রশ্ন নয়, অনেককে দেখতে চুনোপুঁটি মনে হয় কিন্তু তারা কাজ করে রাঘববোয়ালের মতো, আবার অনেকে দেখতে রাঘববোয়ালের মতো মনে হলেও দেখা যাবে সে হয়তো দুর্নীতি বা অপরাধের সঙ্গে জড়িত নয়। তাই অনেককে বড় ভাবলেও তারা এতো দুর্নীতি করেনি, যারা নিচে থেকে করেছে। এ ছাড়া অপরাধী যত বড় আর যত ছোট হোক না কেন কাউকে ছাড় দেয়া হবে না।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আওয়ামী লীগের সম্মেলনের সঙ্গে এই শুদ্ধি অভিযানের কোনো সম্পর্ক নেই। কিছু কিছু অপরাধের কারণে শেখ হাসিনা সরকারের উন্নয়ন ম্লান হচ্ছে।

তাই গুটি কয়েক অপকর্মকারীর জন্য আমাদের সকল উন্নয়নকে ম্লান হতে দিতে পারি না। আমাদের অভিযান লোক দেখানো নয়। দুর্নীতি-মাদক-জুয়ার বিরুদ্ধে চলমান অভিযান সহনশীল পর্যায়ে না আসা পর্যন্ত চলবে। এর আগে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত আন্ডারপাশের উদ্বোধন শেষে মন্ত্রী কক্সবাজারের মেরিন ড্রাইভসহ দেশের নানা কাজে বাংলাদেশ সেনাবাহিনীর অংশগ্রহণে নির্মিত কাজের প্রশংসা করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. আকবর হোসেন, চিফ ইঞ্জিনিয়ার মেজর জেনারেল ইবনে ফজল সায়েখুজ্জামান, ব্রিগেডিয়ার জেনারেল দেওয়ান শেখ মো. শহীদুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল মসিউর রহমান, কর্নেল এস এম আনোয়ার হোসেন এবং সড়ক জনপথ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দসহ অন্যান্য ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতাধীন সড়ক ও জনপথ অধিদপ্তরের তত্ত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনিয়ার্সের ২৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেড কর্তৃক প্রকল্পটি বাস্তবায়ন হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!