DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

কাশ্মীর আজ একটি মুক্ত কারাগারে পরিণত হয়েছে: জাতিসংঘে তুর্কি প্রেসিডেন্ট এরদোগান

 ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ভারত অধিকৃত কাশ্মীর নিয়ে নিউইয়র্কে অনুষ্ঠিত জাতিসংঘের সাধারণ পরিষদে কড়া বক্তব্য দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। তিনি বলেন, কাশ্মীর আজ একটি মুক্ত কারাগারে পরিণত হয়েছে এবং এখানকার বাসিন্দারা এখন কারাগারেই রয়েছেন।

বুধবার এরদোগান তার বক্তব্যে কাশ্মীরের বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, গুরুত্বপূর্ণ দায়িত্ব সব (বিদেশি) রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের ওপর পরে। এ সময় তিনি আঞ্চলিক ও আন্তর্জাতিক অবস্থান থেকে সবাইকে সক্রিয় হতে আহ্বান জানান।

ভারতে মুসলিমদের ওপর হামলার বিষয় নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রেসিডেন্ট এরদোগান। তিনি ভারতে মুসলিমদের বিরুদ্ধে সহিংসতার নিন্দা জানান। যারা গরুর মাংস খান ও তাদের ধর্মীয় বিশ্বাসের ওপর শ্রদ্ধা জানাতে ভারতকে আহ্বান জানান।

এরদোগান বলেন, ভারতে আমরা কীভাবে মুসলিম যুবকদের রক্ষা করব, যাদের বেত্রাঘাত করা হচ্ছে, চাপাতি দিয়ে কোপানো হচ্ছে, এমনকি গরুর মাংস খাওয়ার দায়ে মৃত্যুদণ্ডও দেয়া হচ্ছে।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, হিন্দু ধর্মের জন্য গরুকে পবিত্র ধরা হয়। হিন্দু জাতীয়বাদীরা মুসলিম গরুর মালিকদের ওপর হামলা করছে। বিভিন্ন উদীয়মান গো-রক্ষা গোষ্ঠীর নামে এসব করা হচ্ছে

ইসলামের ওপর হামলার প্রতিক্রিয়ায় প্রেসিডেন্ট এরদোগান বলেন, ইসলামকে, শান্তির ধর্মকে সন্ত্রাসের সঙ্গে যুক্ত করা একটি অনৈতিক অপবাদ। এটি অগ্রহণযোগ্য।

তিনি বলেন, আমরা ইসলামফোবিয়া, বর্ণবাদ এবং বিদ্বেষমূলক বক্তব্যের বিরুদ্ধে সক্রিয়ভাবে লড়াই করার সব চেষ্টা চালিয়ে যাবো।

Share this post

scroll to top
error: Content is protected !!