DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

চামড়ার দাম নিয়ে কারসাজি হলে কঠোর ব্যবস্থা: ওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ হঠাৎ করে কোরবানিপশুর কাঁচা চামড়ার দাম অস্বাভাবিকভাবে কমে যাওয়ার পেছনে সিন্ডিকেটের কোনো কারসাজি রয়েছে কিনা তা খতিয়ে দেখে কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন অবৈধ শেখ হাসিনা সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

তিনি বলেন, এ রকম চক্র ফায়দা লোটার জন্য সিন্ডিকেট করে। নিরপেক্ষভাবে সিন্ডিকেটের বিষয়টি জানা দরকার। এ নিয়ে খোঁজখবর নেয়া হবে। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

চামড়া নিয়ে বিএনপির অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে ওবায়দুল কাদের বলেন, ঈদের পর মাত্র একদিন সময় গেল, এ সময় পুরো বিষয় মূল্যায়ন করা সম্ভব নয়। সব কিছু মিলিয়ে সামগ্রিকভাবে বিষয়টি মূল্যায়ন করতে হবে।

ঢালাও অভিযোগ করা বিএনপির পুরনো অভ্যাস মন্তব্য করে তিনি বলেন, সিন্ডিকেটের কারসাজি হয়ে থাকলে সে ব্যাপারে তথ্য প্রমাণ দিতে হবে। তিনি বলেন, তারা (বিএনপি) সব সময় নেতিবাচক বিষয়টাকে আঁকড়ে ধরে, সরকারের সামান্য ত্রুটি কিছু পেলেই সেটাকে নিয়ে তারা ঢালাও বিষোদ্গার করে। এটি বিরোধী দলের ঢালাও বিষোদ্গার কিনা তা খতিয়ে দেখা দরকার।

মৌসুমী ব্যবসায়ীদের সংগ্রহ করা চামড়া নষ্ট হচ্ছে- এ সম্পর্কে জানতে চাওয়া হলে ওবায়দুল কাদের বলেন, সামগ্রিকভাবে অভিযোগগুলো পুরোপুরি খতিয়ে না দেখে কোনো মন্তব্য করা ঠিক হবে না। আরও দুই-চার দিন যাক।

এর মধ্যে সঠিক চিত্র খুঁজে বের করতে পারব। এর পেছনে অপরাধমূলক কোনো কাজ হলে ব্যবস্থা নেয়া হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অপরাধ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। অন্যায় যেই করুক, অপরাধ যেই করুক, এখানে জাতীয় অর্থনীতির স্বার্থ বিঘ্নিত হলে তা দেখা সরকারের দায়িত্ব।

 

Share this post

scroll to top
error: Content is protected !!