DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ডান্ডা বেড়ি পরা অবস্থায় মায়ের জানাজায় বিএনপির নেতা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   প্যারোলে  ৩ ঘন্টার জন্য মুক্তি পেয়ে মায়ের জানাজায় শরিক হলেন বান্দরবান জেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক এ্যাডভোকেট কাজি মুহিতুল হোসেন যত্ন। তবে হাত পায়ে ডান্ডা বেড়ি পরা অবস্থায়। সোমবার সকালে যত্নকে কারাগার থেকে শহরের কেন্দ্রীয় ঈদগা ময়দানে তার মায়ের জানাজায় নিয়ে আসে পুলিশ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টি ও আওয়ামী লীগের অফিস পোড়ানোর অভিযোগে লামা থানায় তার বিরুদ্ধে দ্রত বিচার আইনে মমালা দায়ের করা হয়। পরে তাকে পুলিশ জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে গ্রেফতার করে। রোববার তার মা শহরের বালাঘাটাস্থ নিজ বাসায় ৮২ বছর বয়েসে মারা যান।

মায়ের জানাজায় অংশ নিতে কাজি মহিতুল হোসেন যত্নকে ৩ ঘন্টার জন্য প্যারোলে মুক্তি দেয়া হয়। তিনি জানাজায় ডান্ডা বেড়ি পরা অবস্থায় অংশ নেন। তবে ডান্ডা বেড়ি পরা অবস্থায় জানাজায় অংশ নেয়ার এ দৃশ্যে উপস্থিত মুসল্লিদের মধ্যে প্রতিক্রিয়ার সৃস্টি হয়। তবে বিকেলে তার জামিন হয়েছে বলে জানান বিএনপির নেতারা। বান্দরবান কারাগারের জেলার দিদারুল আলম জানান নিরাপত্তার জন্য পুুলিশের নির্দেশেই কাজি যত্নকে ডান্ডা বেড়ি পরিয়ে জানাজায় নিয়ে আসা হয়েছে। 


শিশুকে যৌন নির্যাতনের দায়ে বান্দরবানে প্রাথমিক বিদ্যালয়ের এক কর্মচারীর যাবজ্জীবন

এদিকে শিশুকে যৌন নির্যাতনের দায়ে বান্দরবানে প্রাথমিক বিদ্যালয়ের এক কর্মচারিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। এছাড়া রায়ে তার পঞ্চাশ হাজার টাকা জরিমানাও করা হয়। কারান্ড-প্রাপ্ত ব্যক্তির নাম অংথুই প্রু। তিনি বান্দরবানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম নৈশপ্রহরী ছিলেন। সোমবার বান্দরবানের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক লা মং এই রায় দেন।

২০১৬ সালের ২৫ সেপ্টেম্বর বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করলে ওই ছাত্রী অভিভাবকদের কাছে অভিযোগ করে। সাজাপ্রাপ্ত ব্যক্তি তার এক মাস আগেও ওই ছাত্রীকে ধর্ষণ করেছিল বলে জানায় ওই ছাত্রী। ওই বছরের ২৭ সেপ্টেম্বর এ ব্যাপারে মামলা করেছিল ছাত্রীর বাবা। মামলা করার প্রায় আড়াই বছর পর আদালত অভিযুক্ত ব্যক্তির সাজা ঘোষণা করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!