DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দল চায় না গণফোরামের নির্বাচিতরা সংসদে যাক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ   সংসদে যেতে চান ঐক্যফ্রন্টের ব্যানারে নির্বাচিত গণফোরামের দুই সদস্য সুলতান মো. মনুসর আহমেদ ও মোকাব্বির খান।
নির্বাচিত নির্বাচিত শীর্ষ নেতা ড. কামাল হোসেনের দল ব্যানারে গণফোরাম নির্বাচিত দলের কাছ থেকে দুই নির্বাচিত সদস্য ‘ইতিবাচক’ প্রতিক্ষায় থাকলেও সংসদে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেয়নি গণফোরাম।

গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী বলেন, দুই জনই গণফোরামের প্রেসিডিয়ামের সদস্য, দুইজনই জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য। সেভাবেই নির্বাচন হয়েছে। একজন ধানের শীষ নিয়েছেন, আরেকজন সুযোগ পায়নি আমাদের দলীয় প্রতীকে করেছেন ঐক্যফ্রন্টের সমর্থনে।

‘এখনো আমাদের সিদ্ধান্ত হচ্ছে সংসদে না যাওয়ার, শপথ না নেওয়ার। এখন এর পরে কী ব্যত্যয় ঘটবে সেটা আমাকে না জিজ্ঞাসা করে উনাদের(দুইজন) জিজ্ঞাসা করুন। গণফোরামের সিদ্ধান্ত -এখনো সংসদে না যাওয়ার’।

এদিকে মৌলভীবাজার-২ আসন থেকে নির্বাচিত সুলতান মোঃ মনুসর বলেন, ‘সংসদে যাওয়ার ব্যাপারে বলার কি আছে। এটা তো ইতিবাচক হবেই’।

৩০ জানুয়ারি যে সংসদ শুরু হচ্ছে তাতে যোগ দিতে আপনারা দুই জন শপথ নেবেন কিনা প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘এটার বিষয় আমি কিছু বলতে পারবো না’।

‘আমার বক্তব্য এ বিষয়ে এটাই যে, জনগন শত প্রতিকুলতার মধ্যে আমাদের ভোট দিয়ে জয়যুক্ত করেছে। জনগনের পক্ষে ভুমিকা রাখায় আমার দায়িত্ব। সেক্ষেত্রে আমার ভুমিকা আগের মতোই ইতিবাচক থাকবে’।

সংসদে আপনারা যাবেন এটা কী বলা যায় প্রশ্ন করা হলে সাবেক ছাত্র নেতা সুলতান মো. মনসুর বলেন, ‘এটা বলতে পারবো না। এটার আপনার দরকার কী? জনগনের পক্ষে সংসদে নিশ্চয়ই ইতিবাচক ভুমিকা রাখবে এটা বলুন। এর বেশি কিছু না'।

সিলেট-২ আসনের নির্বাচিত সদস্য মোকাব্বির খানও সংসদে যোগ দেওয়ার ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্তই দল থেকে প্রত্যাশা করছে।
একাদশ নির্বাচনে বিএনপিকে নিয়ে জাতীয় ঐক্যফ্রন্ট মোট আটটি আসন লাভ করেছে। এরমধ্যে বিএনপি ৬টি ও গণফোরাম ২টি আসন পেয়েছে।

এদিকে গণফোরামের কার্যনর্বাহী কমিটির বৈঠকে আগামী ৩০ জানুয়ারি। সিঙ্গাপুর থেকে স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেই এই বৈঠকে যোগ দেবেন দলটির সভাপতি ড. কামাল হোসেন।

Share this post

scroll to top
error: Content is protected !!