DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশের নির্বাচনে অনিয়মের স্বচ্ছ তদন্ত দাবী করেছে কানাডা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের সদ্য সমাপ্ত জাতীয় নির্বাচনে ব্যাপক অনিয়মে হতাশা ব্যক্ত করে এর স্বচ্ছ তদন্ত দাবী করেছে কানাডা।

তবে এই নির্বাচনে বিরোধী দলগুলোর অংশগ্রহণকে স্বাগত জানিয়েছে কানাডা।

সদ্য সমাপ্ত ১১তম সংসদ নিবাচনের অনিয়মের বিশ্বস্ত দাবি বা অভিযোগে হতাশা ব্যক্ত করে দেশটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকের কাছে তদন্ত চেয়েছে। তদন্ত কাজে সকল পক্ষের সাথে স্বচ্ছভাবে কাজ করার আহ্বানও জানিয়েছে। গতকাল ইস্যু করা এক বিবৃতিতে কানাডা নির্বাচনী সহিংসতায় হতাহত বাংলাদেশী নাগরিক ও তাদের পরিবারের প্রতি সহানুভূতিজানিয়েছে।

কানাডার রাজধানী অটোয়া থেকে প্রচারিত গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার(কানাডার পররাষ্ট্র মন্ত্রনালয়) ঐ বিবৃতিতে বলা হয় গত ৩০ ডিসেম্বর বাংলাদেশের ১১ তম সংসদ নির্বাচনে  ভোটারদের অংশগ্রহণ শক্তিশালী গণতন্ত্রের প্রতি বাংলাদেশের জনগণের দৃঢ় বিশ্বাসের প্রমাণ।

কানাডা মনে করে শক্তিশালী এবং সুস্থ গণতন্ত্রে একটি কার্যকর বিরোধী দল, স্বাধীন গণতান্ত্রিক প্রতিষ্ঠান এবং গনমাধ্যমের স্বাধীনতার সাথে ন্যায্য নির্বাচন অপরিহার্য। বিবৃতিতে আরও বলা হয় ক্ষমতার পালাবদল বা নতুন সরকার প্রতিষ্ঠার ওই সময়ে কানাডা সংশ্লিষ্ট সব পক্ষের শান্তিপূর্ণ আচরণ প্রত্যাশা করে। দেশটি মনে করে আইন মেনে সবার সামনে এগিয়ে যাওয়া, আইনগত বা সংরক্ষিত সব অধিকার যেমন স্বাধীন অভিব্যক্তি ও সমাবেশের অধিকার থাকা উচিত।।

Share this post

scroll to top
error: Content is protected !!