DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গণতন্ত্রের কবর রচিত হয়েছে ৩০ ডিসেম্বর : ড. কামাল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ৩০ ডিসেম্বর গণতন্ত্রের কবর রচিত হয়েছে মন্তব্য করে একাদশ সংসদ নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। জোটটি ফল বাতিল ও নতুন নির্বাচনের দাবিতে নির্বাচন কমিশনে স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে। 

ড. কামাল বলেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে যে প্রহসনমূলক নাটক মঞ্চস্থ হলো, তা সমগ্র দেশবাসী প্রত্যক্ষ করেছেন এবং হাড়ে হাড়ে উপলব্ধি করেছেন। একটি স্বাধীন ও সার্বভৌম দেশের নির্বাচনী ব্যবস্থাকে কিভাবে ধ্বংস করা হয়েছে, তা এ দেশের মানুষসহ সমগ্র বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ এবং তাদের আজ্ঞাবহ প্রধান নির্বাচন কমিশনার। এই কথিত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সরকারকে বিজয়ী দেখালেও প্রকারান্তরে হেরেছে বাংলাদেশ ও তার ১৭ কোটি মানুষ। এর মধ্য দিয়ে কবর রচিত হয়েছে আমাদের বহু আকাক্সিক্ষত গণতন্ত্রের।

 

তিনি বলেন, সার্বিক অবস্থা বিবেচনা করে জাতীয় ঐক্যফ্রন্ট কথিত নির্বাচনের ফলাফল ঘৃণাভরে প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানিয়েছে। এই নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে আগামী ৩ জানুয়ারি ঐক্যফ্রন্টের প্রার্থীরাসহ সব বিরোধী দলের প্রার্থীরা নির্বাচন কমিশনে স্মারকলিপি প্রদান করবেন এবং কর্মসূচি ঘোষণা করা হবে।
ড. কামালের মতিঝিলের চেম্বারে এই বৈঠকে ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঐক্যফ্রন্ট নেতা ডা: জাফরুল্লাহ চৌধুরী, আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার আফ্রিক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Share this post

scroll to top
error: Content is protected !!