DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

চাঁদপুরের ৫ আসনে বিএনপির মনোনয়ন নিলেন যারা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের পাঁচটি আসনে বিএনপির ২১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয় থেকে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেন। মনোনয়ন প্রত্যাশী ও তাদের অনুসারীরা এ তথ্য জানিয়েছেন।

এর মধ্যে চাঁদপুর-১ আসনে চারজন, চাঁদপুর-২ আসনে তিনজন, চাঁদপুর-৩ আসনে তিনজন, চাঁদপুর-৪ আসনে চারজন ও চাঁদপুর-৫ আসনে দুইজন বিএনপির মনোনয়নপত্র কিনেছেন। আরও কয়েকজন নেতা মনোনয়নপত্র কিনবেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

চাঁদপুর-১ (কচুয়া) আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক আ ন ম এহছানুল হক মিলন, মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মনিরুজ্জামান দেওয়ান মানিক।

বিএনপি সূত্রে জানা গেছে, দেশের বাইরে অবস্থানরত আ ন ম এহসানুল হক মিলনের নামে মনোনয়পত্রটি সংগ্রহ করেছেন তার স্ত্রী নাজমুন নাহার বেবী।

চাঁদপুর-২ (মতলব উত্তর-দক্ষিণ) আসনে বিএনপির মনোনয়নপত্র কিনেছেন সাবেক অনারারি কনস্যুলার জেনারেল অব স্পেন ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ ড. মোহাম্মদ জালাল উদ্দিন। এ সময় তার সঙ্গে ছিলেন উপজেলা বিএনপির সভাপতি আহসানুল হক ফটিক ও সাধারণ সম্পাদক নুরুল হক জিতুসহ বিপুল সংখ্যক নেতাকর্মী। এছাড়াও এই আসনে মনোনয়নপত্র নিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী ও সাবেক এমপি মরহুম নুরুল হুদার ছেলে তানভার হুদা।

চাঁদপুর-৩ (চাঁদপুর সদর-হাইমচর) আসনে মনোনয়নপত্র নিয়েছেন কেন্দ্রীয় বিএনপির নেতা ও জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। একইসঙ্গে তিনি চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার কানিজ ফাতেমার কাছ থেকে নির্বাচন কমিশনের মনোনয়নপত্র নিয়েছেন। এছাড়া এ আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক এমপি এস এ সুলতান টিটু , সাবেক এমপি রাশেদা বেগম হীরা, চাঁদপুর পৌরসভার সাবেক মেয়র মো. শফিকুর রহমান ভূইয়া।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে দলীয় মনোনয়নপত্র তুলেছেন সাবেক এমপি কেন্দ্রীয় নেতা লায়ন হারুনুর রশিদ, বিএনপি নেতা বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক এম এ হান্নান, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মোতাহার হোসেন পাটোয়ারী, ঢাকা ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্বাস উদ্দিন ও জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি হুমায়ুন কবির বেপারী।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি)আসনে বিএনপির দলীয় মনোনয়নপত্র কিনেছেন সাবেক এমপি এম এ মতিন ও জেলা বিএনপির সাবেক সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার প্রধান সমন্বয়ক ইঞ্জিনিয়ার মমিনুল হক।

Share this post

scroll to top
error: Content is protected !!