DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

চট্টগ্রামের সেই জেলারের ঘটনা তদন্তে কারা অধিদফতরের কমিটি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ভৈরব থেকে মাদকদ্রব্য ও বিপুল পরিমাণ টাকাসহ রেলওয়ে পুলিশের হাতে গ্রেফতার হওয়া চট্টগ্রাম কারাগারের বরখাস্ত জেলার সোহেল রানা বিশ্বাসের ঘটনা তদন্তে কারা অধিদফতর তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে। ১৫ দিনের মধ্যে এই কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

রোববার দুপুরে কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) বিগ্রেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন এই তথ্য নিশ্চিত করেন।

তিনি সাংবাদিকদের জানান, পুলিশের হাতে গ্রেফতার হওয়া চট্টগ্রাম কারাগারের জেলার সোহেল রানা বিশ্বাসকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ঘটনা তদন্তে বরিশালের ডিআইজি প্রিজন্স ছগির মিয়াকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

গঠিত তদন্ত কমিটির অন্যান্য সদস্যরা হলেন-যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার কামাল হোসেন ও জয়পুরহাটের জেলার। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যেই তদন্ত রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে বলে জানান আইজি প্রিজন্স।

এর আগে শুক্রবার দুপুরে কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে স্টেশনে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেন থেকে নগদ ৪৪ লাখ ৪৫ হাজার টাকা, আড়াই কোটি টাকার এফডিআর এবং ১ কোটি ৩০ লাখ টাকার বিভিন্ন ব্যাংকের চেক, ১২ বোতল ফেনসিডিলসহ তাকে গ্রেফতার করা হয়।

এ ঘটনায় ভৈরব থানা পুলিশের এসআই আশরাফ উদ্দিন ভূইয়া বাদী হয়ে শনিবার বিকেলে মাদক ও মানি লন্ডারিং আইনে সোহেল রানার বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেন। শনিবার সন্ধ্যায় তাকে কিশোরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড চায় পুলিশ। আদালত সোমবার শুনানির দিন ধার্য করে তাকে কিশোরগঞ্জ কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Share this post

scroll to top
error: Content is protected !!