DMCA.com Protection Status
ADS

পদ্মা সেতুতে হাঁটাহাঁটি ও ছবি তোলা নিষিদ্ধ!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ পদ্মা সেতু পাড়ি দেওয়ার সময় সেতুর ওপরে কোনো যানবাহন থামানো যাবে না। গাড়ি থেকে নেমে ছবি তোলা বা হাঁটাহাঁটি করা যাবে না। গত বৃহস্পতিবার গণবিজ্ঞপ্তিতে এসব নিয়মের কথা জানিয়েছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ।

ওই বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, পদ্মা সেতু পাড়ি দেওয়ার সময় সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিতে গাড়ি চালানো যাবে।

সেতু কর্তৃপক্ষের প্রজ্ঞাপনে বলা হয়, শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেছেন। আর রোববার সকাল ছয়টা থেকে নির্ধারিত টোল দিয়ে যান চলাচল শুরু হবে। পদ্মা সেতুর নিরাপত্তা ও স্থায়িত্ব রক্ষার্থে সেতু ব্যবহারকারীদের বেশ কিছু নির্দেশনা অনুসরণ করতে প্রজ্ঞাপনে অনুরোধ করা হয়েছে।

প্রজ্ঞাপনে উল্লিখিত নির্দেশনাগুলোর মধ্যে রয়েছে পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা প্রতি ঘণ্টায় ৬০ কিলোমিটার। পদ্মা সেতুর ওপর যে কোনো ধরনের যানবাহন দাঁড়ানো নিষেধ। যানবাহন থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তোলা ও হাঁটা সম্পূর্ণ নিষেধ। তিন চাকাবিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজিচালিত অটোরিকশা ইত্যাদি), পায়ে হেঁটে, সাইকেল বা অযান্ত্রিক যানবাহন নিয়ে সেতু পারাপার হওয়া যাবে না। গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫ দশমিক ৭ মিটারের চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না। সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।

পদ্মা সেতু ‘অতি গুরুত্বপূর্ণ জাতীয় স্থাপনা’ বলে সেতু পারাপারে এসব নির্দেশনা সবাইকে মেনে চলার অনুরোধ জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

Share this post

scroll to top
error: Content is protected !!