DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

২১শে আগষ্ট মামলার রায়ঃজাতীয় ঐক্য নিরব-জামায়াতের তীব্র নিন্দা।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বহুল আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ১৯ জন আসামিকে মৃত্যুদন্ড ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়ার ঘটনা সম্পর্কে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান গত ১০ অক্টোবর এক বিবৃতি দিয়েছেন। এতে তিনি বলেন, “২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়ে সরকারের ইচ্ছারই প্রতিফলন ঘটেছে।দেশবাসী এই রায় প্রত্যাখ্যান করেছে।

তিনি আরও বলেন, বর্তমানে দেশে একটি কর্তৃত্ববাদী সরকার ক্ষমতায় রয়েছে। বিচার বিভাগের উপর সরকারের পূর্ণ কর্তৃত্ব রয়েছে। বহুল আলোচিত ও সমালোচিত সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহার সাম্প্রতিক বক্তব্যে প্রমাণিত হয়েছে দেশের বিচার বিভাগের উপর সরকারের পূর্ণ নিয়ন্ত্রণ রয়েছে।

দেশে গণতন্ত্র, ন্যায় বিচার ও আইনের শাসন বলতে কিছুই অবশিষ্ট নেই। এ অবস্থায় দেশে কারো পক্ষেই ন্যায়বিচার পাওয়া সম্ভব নয়। কাজেই দেশবাসীর নিকট এ রায় গ্রহণযোগ্য নয়। ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামিগণ ন্যায় বিচার পেয়েছে কিনা সে বিষয় দেশে-বিদেশে সকলের মনেই প্রশ্ন রয়েছে।”

তথাকথিত  জাতীয় ঐক্যর নেতারা শুরু থেকেই তারেক রহমানকে বিএনপির রাজনীতি থেকে আলাদা করতে চান শুধু তাই নয় জামায়াত ও থাকতে পারবে না বলে সাফ জবাব দিয়েছেন তারা। তারেক রহমানের বিরুদ্ধে এই ফরমায়েসী রায়ে  জাতীয় ঐক্য সহ সবাই নীরব থাকলেও ব্যতিক্রম জামায়াত ইসলামী।  

Share this post

scroll to top
error: Content is protected !!