DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নেপালের বিরুদ্ধে শিরোপার লড়াই মৌসুমী-স্বপ্নাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  দুই মাস আগে ভুটানের থিম্পুতে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব হারিয়ে কেঁদেছিলেন বাংলাদেশের মেয়েরা। সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ট্রফি ভারতের কাছে হারিয়ে এলেও দক্ষিণ এশিয়ার নতুন টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে বিজয়ের পতাকা উড়াতে দৃঢ় প্রতিজ্ঞ মৌসুমী, স্বপ্না, কৃষ্ণা, মারিয়া, সানজিদা ও তহুরারা। রবিবার ফাইনালে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ফাইনাল শুরু হবে সন্ধ্যা ৭টায়।

অনূর্ধ্ব-১৫ সাফের শিরোপা হাতছাড়া হয়েছে ভারতের কাছে ফাইনালে হেরে। অনূর্ধ্ব-১৮ সাফের ফাইনালে প্রতিপক্ষ নেপাল। যে দলটিকে গ্রুপপর্বে ২-১ গোলে হারিয়েছে বাংলাদেশ। গোলাম রব্বানী ছোটনের দল তাই প্রথম টুর্নামেন্টের ট্রফি জয়ে বদ্ধপরিকর।

এ অঞ্চলের মেয়েদের ফুটবলে স্বীকৃত দুই জায়ান্ট বাংলাদেশ ও ভারত। মেয়েদের দক্ষিণ এশিয়ার কোনো টুর্নামেন্টে এই প্রথম ফাইনালে নেই ভারত। সেমিফাইনালে তাদের তীব্র লড়াইয়ের পর হারিয়েছে নেপাল। ভারতকে হারানো নেপালকে সমীহ করেই নামতে হচ্ছে বাংলাদেশের মেয়েদের।

নেপাল-ভারত ম্যাচটি দেখেছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। গ্রুপ পর্বে তাদের হারানোর ম্যাচটি এখন আর মনে রাখতে চান না মৌসুমী-মারিয়াদের কোচ, ‘ম্যাচটি দেখেছি। নেপাল চমৎকার খেলেই হারিয়েছে ভারতকে। যোগ্য একটি দলই ফাইনালে আমাদের প্রতিপক্ষ। আমাদের কাছে সব দলই সমান শক্তিশালি। গ্রুপপর্ব এবং ফাইনাল সম্পূর্ণ আলাদা। আমার মনে হয়, ফাইনাল ফাইনালের মতোই হবে।’

কোচের জন্য ভালো খবর হলো, দলের প্রধান স্ট্রাইকার সিরাত জাহান স্বপ্নাকে ফাইনালে পাচ্ছেন। তার চোট পুরোপুরি সেরে উঠছে। দুই ম্যাচে ৮ গোল করা এ ফরোয়ার্ডই পরীক্ষা নিতে পারবেন নেপালের গোলরক্ষক অঞ্জনা মাগারের। ভারতের বিরুদ্ধে যিনি টাইব্রেকারে তিনটি কিক ঠেকিয়েছেন, একটি গোলও করেছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!