DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পিজি হাসপাতালে বেগম জিয়াঃমেডিকেল বোর্ড গঠন আদালতের নির্দেশ অনুযায়ী হয়নি-বিএনপি।

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড, আদালতের নির্দেশ অনুযায়ী গঠন করা হয়নি বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন।

শনিবার বিকেলে বেগম খালেদা জিয়াকে বিএসএমএমইউ’তে ভর্তি করার পর সাংবাদিকদের সাথে আলাপ কালে তিনি এ তথ্য জানান।

 

ডা. জাহিদ বলেন, কোর্টের নির্দেশনা ছিলো মেডিকেল বোর্ডে ম্যাডামের পছন্দের বা ব্যক্তিগত চিকিৎসক রাখতে হবে। মেডিকেল বোর্ডে স্বাচিপ বা ড্যাবের কেউ থাকতে পারবে না।কিন্ত ডা. সজল কুমার ও ডা. বদরুন্নোসা স্বাচিবের সদস্য। রাজনৈতিক পরিচয় নয়, সবার পরিচয় হওয়া উচিত চিকিৎসক।কিন্তু কোর্ট যেহেতু নির্ধারণ করে দিয়েছেন, সেখানে এদের রাখা যাবে না।

তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে বেগম জিয়া সঠিক চিকিৎসা পাবেন কিনা সন্দিহান আমরা।এখানে বিতর্কিত চিকিৎসক আছেন ৷

তিনি আরও বলেন, আমাদের অনেক যোগ্যতম চিকিৎসক আছেন, মেডিকেল বোর্ডে তাদেরকে দিতে বলবো। প্রফেশনালি দক্ষ লোক আছে।যাদের নিয়ে বোর্ড গঠন করা হলে কোর্টের নির্দেশনার প্রতিফলন হতো৷ ম্যাডাম আসার আগে বোর্ড গঠন করা হয়েছে। তাদেরকে ম্যাডাম চেনেন না। ওনার চিকিৎসার জন্য যে বোর্ড গঠন করা হয়েছে তাতে উচ্চ আদালতের রায় মানা হয়নি, প্রতিফলিত হয়নি বলে আমি মনে করি।

উল্লেখ্য শনিবার বিকেল ৩ টা ৪০ মিনিটে বেগম জিয়ার চিকিৎসার উদ্দেশ্য কারাগার থেকে বিএস এম এম ইউ’তে ভর্তি করা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া তার পছন্দমতো চিকিৎসকদের দিয়ে নিজের চিকিৎসা করাতে পারবেন মর্মে গত বৃহস্পতিবার নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে দ্রুত সময়ের মধ্যে সরকার, কারা কর্তৃপক্ষ ও বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষকে এই নির্দেশনা বাস্তবায়ন করতেও বলা হয়। গত ৯ সেপ্টেম্বর বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার নির্দেশনা চেয়ে উচ্চ আদালতে একটি রিট করে বিএনপি।যার পরিপ্রেক্ষিতে এই নির্দেশনা দিয়েছেন আদালত।তারই অংশ হিসেবে আজকে বিকেল ৩ টার পর বেগম জিয়াকে বিএসএমএমইউ তে নিয়ে আসা হয়।

Share this post

scroll to top
error: Content is protected !!