DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ছাত্রলীগকে আন্দোলনরত শিক্ষার্থীদের পাশে থাকার নির্দেশ দিলেন শেখ হাসিনার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আন্দোলনত  শিক্ষার্থীদের পাশে থাকতে ছাত্রলীগকে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংগঠনের অভিভাবক শেখ হাসিনার সঙ্গে ছাত্রলীগের নতুন কমিটির নেতারা সাক্ষাৎ করতে গেলে তিনি এ নির্দেশনা দেন। গতকাল বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান ছাত্রলীগের নবগঠিত কেন্দ্রীয় ও কয়েকটি শাখার নেতারা।

মঙ্গলবার রাতে ছাত্রলীগের কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

এরপর গতকাল বিকেলে সংগঠনের অভিভাবক শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করে নতুন কমিটি।

সাক্ষাৎকালে সংগঠনটির নতুন সভাপতি মো. রেজানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তরের কমিটির সভাপতি মো. ইব্রাহিম, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক মো. জোবায়ের আহমেদ, ঢাবি শাখার সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন বিদায়ী কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

 

গণভবনে উপস্থিত একাধিক ছাত্রলীগ নেতা আমাদের  জানিয়েছেন, শুভেচ্ছা বিনিময়কালে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রসঙ্গ তুলেন নবগঠিত কমিটির একজন নেতা।

এ সময়  শেখ হাসিনা বলেন, ‘বিষয়টি মর্মান্তিক। দুটি সম্ভাবনাময় প্রাণ হারিয়ে গেল। এতে আমি খুবই মর্মাহত হয়েছি। এতে তার সহপাঠীরা মর্মাহত হবে এটা স্বাভাবিক। তারা যে দাবিতে নেমেছে সেটাও যুক্তিসঙ্গত। তাই ওদের পাশে থাকো। ওদের আন্দোলনে যাতে কেউ প্রবেশ করে সুযোগ নিতে না পারে সেদিকেও খেয়াল রেখ।’ তখন আরেকজন ছাত্রলীগ নেতা প্রশ্ন করেন, ‘আপা, এই দুই শিশুর নির্মম মৃত্যুর জন্য আমরা কি শোক পালন করতে পারি না?’ তখন শেখ হাসিনা বলেন, ‘তোমাদের নেতা বানিয়েছি, যা ভালো মনে হয় কর। সব আমাকে বলে দিতে হবে কেন?’

 

নবগঠিত কমিটির নেতাদের উদ্দেশে হাসিনা বলেন, ‘তোমাদের হাতে ক্ষমতা আছে। সে ক্ষমতার যথেচ্ছ ব্যবহার করবে না। অনেক যাচাই বাছাই করে কমিটি দেবে। কোন বিতর্ক যেন তৈরি না হয়।’

 

জানতে চাইলে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজানুল হক চৌধুরী শোভন আমাদের সময়কে বলেন, ‘আমাদের সংগঠনের অভিভাবক, আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছু নির্দেশনা দিয়েছেন। তবে সেটা অনানুষ্ঠানিক, যে কারণে তা প্রকাশ করছি না।’

 

এর আগে দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নবগঠিত কমিটির নেতারা এবং সদ্য সাবেক কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক।

Share this post

scroll to top
error: Content is protected !!