DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যুক্তরাষ্ট্রে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭ তম শাহাদাৎ বার্ষিকী পালিত

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গতকাল  মঙ্গলবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল ও ছাত্রদল আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলে দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি দাবি করে নেত্রীবৃন্দ বলেন, খালেদা জিয়া তিন বারের প্রধানমন্ত্রী, তাকে মানসিকভাবে দুর্বল করার জন্য কারাগারে বন্দি রাখা হয়েছে। একের পর এক মামলা দেওয়া হচ্ছে যাতে তিনি বের হতে না পারেন। তারা আরো বলেন, এর আগেও সেনা সমর্থিত সরকারের সময় খালেদা জিয়াকে আটক রাখা হয়েছিল। তার সঙ্গে আপোষ করার চেষ্টা হয়েছিল। কিন্তু খালেদা জিয়া তখনো আপোষ করেননি, এখনো করবেন না।

নেত্রীবৃন্দ আরো বলেন, বাংলাদেশে গণতন্ত্র একেবারেই নেই। বিএনপির কোনো নেতা-কর্মী বাসায় থাকতে পারেন না। নেতারা দলের অফিসে যেতে পারছেন না। কোনো কর্মসূচি দিলে তা পালন করারও কোনো সুযোগ নেই। অথচ আওয়ামী লীগ বলছে যে বিএনপি আন্দোলন করতে পারে না। আন্দোলনে গেলেই তো সরকার নেতা-কর্মীদের জেলে ঢুকিয়ে বিএনপিকে সন্ত্রাসী দল হিসাবে আখ্যায়িত করবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ সালাম বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে। এ কারণেই আমরা নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চেয়েছি। কিন্তু সরকার চায় তাদের অধীনে নির্বাচন। কিন্তু আমরা এত বোকা নই।

তিনি বলেন, যে নির্বাচনে মানুষ ভোট দিতে পারবে না সেই নির্বাচন আমরা চাই না। এ সরকারের অধীনে যে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না তার রিহার্সাল খুলনা সিটি নির্বাচনে হয়ে গেছে।

বিএনপি এবং বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দিবসটিকে ‘শহীদ জিয়ার শাহাদৎবার্ষিকী’ হিসেবে নানা কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, দোয়া মাহফিল এবং ইফতার। যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা আহ্বায়ক ডা. মুজিবুর রহমান মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, জ্যেষ্ঠ সহ-সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন।

অনুষ্ঠান চলাকালে এক পর্যায়ে উপস্থিত হন দীর্ঘদিন যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপি চেয়ারপার্সনের সাবেক বৈদেশিক উপদেষ্টা ও বিএনপির বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদী।

যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিএনপি নেতা কামাল সাঈদ মোহন, হেলাল উদ্দিন, ফিরোজ আহম্মেদ, রফিকুল মাওলা, আনোয়ার হোসেন, মাহমুদ চৌধুরী, পারভেজ সাজ্জাদ, গোলাম ফারুক শাহীন, এবাদ চৌধুরী, জাকির এইস চৌধুরী, সাহাদাত হোসেন, এমলাক হোসেন ফয়সাল, মিজানুর রহমান মিজান, মোহাম্মদ আবুল কাশেম, বদিউল আলম, মাকসুদুল হক চৌধুরী, রাফেল তালুকদার, বেলাল চৌধুরী, ডাঃ তারেক হাসান, আমানত হোসেন আমান, আমিনুল ইসলাম সপ্বন, রেজাউল আজাদ ভূইয়া, ডঃ নূরুল আমিন পলাশ, নাসিম আহমমেদ, মোঃ ওমর ফারুক, শামসুল ইসলাম মজনু, শামীম দেওয়ান, সারোয়ার বাবু, মোঃ ডালিম, আহ্বান চৌধুরী খোকন, এন হায়দার মুকুট, শাহানা খানম, সৈয়দা মাহমুদ শিরিন, কামাল উদ্দিন, সাইফুর খান হারুন, সোহেব চৌধুরী, শরিফুল খালিশদার, মোঃ জাহিদ, জীবন শফিক, শাহাদাত হোসেন রাজু প্রমুখ। দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আত্মার মাগফিরাত কামনা এবং কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত করা হয়।

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!