DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আওয়ামী লীগের নিশ্চিত পরাজয় এড়াতে গাজিপুর সিটি নির্বাচন স্থগিত।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আসন্ন  গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য  স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আজ রোববার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এই আদেশ দেন।

শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তের বৈধতা চ্যালেঞ্জ করে এবং নির্বাচনের তফসিল নিয়ে এই ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম রিটটি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী বি এম ইলিয়াস কচি। নির্বাচন কমিশনের পক্ষে তৌহিদুল ইসলাম আর রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান ছিলেন।

পরে মোখলেছুর রহমান প্রথম আলোকে বলেন, আদালত গাজীপুর সিটি নির্বাচনের তফসিল তিন মাসের জন্য  স্থগিত করেছেন। সঙ্গে রুলও দিয়েছেন।

নির্বাচন কমিশন-ঘোষিত তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশনে ১৫ মে নির্বাচন হওয়ার কথা। এই নির্বাচনের প্রচার জমেও উঠেছিল। এর মধ্যে আজ এই নির্বাচনে স্থগিতাদেশ দিলেন হাইকোর্ট।

তবে রাজনৈতিক বিশ্লেষকদের মতে এ নির্বাচনে নিশ্চিত পরাজয় এড়াতে অবৈধ হাসিনা সরকারের কারসাজীতে গাজীপুরের নির্বাচনটি খোড়া অজুহাতে স্থগিত করা হলো।উল্লেখ্য,এধরনের অজুহাতে কিছুদিন আগে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনও স্থগিত করেছিলো আদালত।

Share this post

scroll to top
error: Content is protected !!