DMCA.com Protection Status
ADS

সহায়ক সরকারের দাবী অসাংবিধানিক,কোনভাবেই গ্রহনযোগ্য নয়ঃ শেখ হাসিনা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আগামী জাতীয় নির্বাচনে  নির্বাচনকালীন ‘সহায়ক’ সরকারের যে দাবি বিএনপি বার বার জানিয়ে আসছে, তা আবারও প্রত্যাখ্যান করেছেন বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বুধবার সংসদে বলেছেন, “তারা (বিএনপি) অসাংবিধানিকভাবে সহায়ক সরকারের দাবি করে আসছে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

“আমাদের সরকার গণতন্ত্রকে সবসময় সমুন্নত রাখবে। সেজন্য সংবিধান পরিপন্থি কোনো সরকার ব্যবস্থা আমরা গ্রহণ করব না।”

আওয়ামী লীগ সংবিধান সংশোধন করে তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতি বিলুপ্ত করার পর নির্বাচনকালীন নির্দলীয় সরকার পদ্ধতি পুনর্বহালের দাবিতে আন্দোলনে নামে বিএনপি।

দাবি না মানায় দশম সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি। একাদশ সংসদ নির্বাচন ঘনিয়ে আসার পর নির্বাচনকালীন ‘সহায়ক’ সরকারের দাবি তুলেছে তারা।

 এর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১২ জানুয়ারি জাতির উদ্দেশে ভাষণে নির্বাচনের সময় গতবারের মতো ছোট সরকার গঠনের ইঙ্গিত দিলে তা নিয়ে আলোচনার প্রস্তাব দেয় বিএনপি।

বিএনপির সঙ্গে আলোচনার প্রস্তাব নাকচ করে আসা শেষ হাসিনা বুধবার সংসদে প্রশ্নোত্তর পর্বে সহায়ক সরকারের প্রস্তাবও নাকচ করেন। তিনি বলেন, “আমি জাতির উদ্দেশে দেওয়া ভাষণে নির্বাচনকালীন সরকারের কথা বলেছিলাম। “তার মানে, সংবিধানের ১২৬ অনুচ্ছেদ অনুযায়ী নির্বাচন কমিশন তার দায়িত্ব পালন করবে, সরকারের পরিসর ছোট করা হবে। সরকার নির্বাচনকালীন সময়ে শুধু রুটিন কার্যক্রম পরিচালনা করবে, কোনো নীতিগত সিদ্ধান্ত নেবে না।”

Share this post

scroll to top
error: Content is protected !!