DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কুটনীতিকদের সাথে বিএনপির বৈঠক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আজ বিএনপি চেয়ারপারসন এবং বাংলাদেশের ৩ বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলার রায় ও সময়সাময়িক রাজনীতি নিয়ে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিক ও বিদেশী সাহায্য সংস্থার  প্রতিনিধিদের সঙ্গে এক বিশেষ বৈঠক করেছে বিএনপি। 

এতে জাপান, ভারত, পাকিস্তান, যুক্তরাজ্য, জার্মানি, কানাডা, অস্ট্রেলিয়া, ইউরোপীয় ইউনিয়ন, সুইজারল্যান্ড, সৌদি আরব, কুয়েত, স্পেন, ডেনমার্ক, মরক্কো, ভ্যাটিকান, থাইল্যান্ড ও নেপালসহ বহু দেশের ঢাকায় নিযুক্ত কূটনীতিক ও বিভিন্ন বিদেশি সংস্থার প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

বৈঠকে দেশে বিরাজমান রাজনৈতিক পরিস্থিতি, মানবাধিকার অবস্থা, বিচারবর্হিভুত হত্যাকান্ডসহ খালেদা জিয়ার বানোয়াট মামলার বিষয়টিও কুটনীতিকদের অবহিত করা হয়।

সরকার যে প্রতিহিংসামূলকভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা সাজিয়ে বিচার কাজ চালাচ্ছে বিশেষ করে জিয়া অরফানেজ ট্রাষ্ট মামলায় খালেদা জিয়াকে সম্পৃক্ত করার কোনো তথ্য প্রমাণ না থাকার বিষয়টি কুটনীতিকদের কাছে বিস্তারিতভাবে তুলে ধরা হয়।

বৈঠকে বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, রিয়াজ রহমান, এনাম আহমেদ চৌধুরী, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!