DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শপথ নেয়ার ৩মাস আগে খালেদা জিয়ার নামে প্রধানমন্ত্রী অরফানেজ ট্রাস্ট হিসাব কি করে হয়???

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের ৩ বারের  সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাটি সর্বৈব  মিথ্যা ,বানোয়াট ও সাজানো।

এর অন্যতম একটি কারণ, ১৯৯১ সালের ৬ আগস্ট সংবিধানের দ্বাদশ সংশোধনীর মাধ্যমে বাংলাদেশে রাষ্ট্রপতি শাসিত সরকারের পরিবর্তে সংসদীয় সরকার ব্যবস্থা প্রতিষ্ঠিত হয়। সংসদীয় সরকারের প্রধানমন্ত্রী হিসেবে বেগম খালেদা জিয়া শপথ গ্রহণ করেন ১৯৯১ সালের ১৯ সেপ্টেম্বর।

অথচ খালেদা জিয়াকে হেয় প্রতিপন্ন করতে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার অভিযোগে দেখানো হয় ব্যাংকে ‘প্রধানমন্ত্রীর অরফানেজ ট্রাস্ট’ একাউন্ট ওপেন করা হয়েছে ১৯৯১ সালের ৯ জুন।

বেগম খালেদা জিয়া ১৯৯১ সালের ১৯ সেপ্টেম্বর সংসদীয় সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তাহলে ‘প্রধানমন্ত্রীর অরফানেজ ট্রাস্ট’ একাউন্ট কিভাবে ১৯৯১ সালের ৯ জুন খোলা সম্ভব? তখন এ ধরণের কোনো একাউন্ট খোলার জন্য সকল নির্বাহী ক্ষমতা ছিল সরকার প্রধান হিসেবে তৎকালীন প্রেসিডেন্ট বিচারপতি শাহাবুদ্দিনের।


তাহলে কি খালেদা জিয়া সংসদীয় সরকারের প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেয়ার তিন মাস আগেই “প্রধানমন্ত্রীর অরফানেজ ট্রাস্ট’ একাউন্ট ওপেন করেছেন? ১৯৯১ সালের ১৯ সেপ্টেম্বর তারিখের পূর্ব পর্যন্ত সরকার প্রধান ছিলেন সাবেক প্রধান বিচারপতি শাহাবুদ্দিন আহমদ। তখন এ ধরনের কোনো হিসাব খোলা হলে তার নাম হতো “রাস্ট্রপতির অরফানেজ ট্রাস্ট “ ।

সাংবিধানিকভাবে সেটি কোনোভাবেই ”প্রধান মন্ত্রীর” নামে হওয়ার কোনো সুযোগই ছিলো না। যেই মামলার ভিত্তিই মিথ্যা সেই মামলা শুরুতেই খারিজ হয়ে যাওয়ার কথা। অথচ এ ধরণের একটি উদ্দেশ্যমূলক ও মিথ্যা মামলা দির্ঘ ১০ বছর চলার পর আগামী ৮ ফেব্রুয়ারি রায় দেয়ার দিন ধার্য করেছে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্যাঙ্গারু কোর্ট।

যারা এই মামলা নথি জালিয়াতির মাধ্যমে সাজিয়েছেন , তারা কি বেগম জিয়া প্রধানমন্ত্রী হিসাবে কবে শপথ নিয়েছিলেন সেই ইতিহাস জানেন না?

একটা মিথ্যাকে ঢাকতে আরো দশটা মিথ্যা বলতে হয়। কিন্তু শেষ পর্যন্ত মিথ্যাটা ঢেকে রাখা যায় না।

 

Share this post

scroll to top
error: Content is protected !!