DMCA.com Protection Status
ADS

জিয়াকে বহুদলীয় গনতন্ত্রের পুনঃ প্রতিষ্ঠাতা বলায় সিইসির পদত্যাগ চান কাদের সিদ্দিকী।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে বহুদলীয় গনতন্ত্র পুনঃ প্রতিষ্ঠাকারী বলায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার পদত্যাগ দাবি করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি  কাদের সিদ্দিকী বীর উত্তম।

এই প্রসঙ্গে কাদের সিদ্দিকী বলেন, আজকের সংলাপে কৃষক জনতা লীগের পক্ষ থেকে বিএনপির সঙ্গে  সিইসির বক্তব্যের জবাব চাওয়া হয়েছিল। উত্তরে সিইসি বলেন, কোনো দলের সঙ্গে সংলাপের আগে সেই দলের ওয়েরসাইট পর্যবেক্ষণ করা হয়। এবং সংলাপের শুরুতে তা তাদের সামনে উপস্থাপন করা হয়।

রোববার বিএনপির সঙ্গে সংলাপে তাদের ওয়েব সাইট থেকে প্রাপ্ত তথ্যই উপস্থাপন করা হয়েছিল।

 লজ্জাজনক ভাবে আওয়ামী লীগ থেকে বিতারিত কাদের সিদ্দিকী বলেন, নির্বাচন কমিশন কার্যালয়ে গতকাল বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে সংলাপে সিইসি যে বক্তব্য দিয়েছেন তা আপত্তিকর এবং প্রত্যাহার করতে হবে।

অন্যথায় তাকে পদত্যাগ করতে হবে। এসময় সিইসি নিরপেক্ষ নয় বলেও মন্তব্য করেন কাদের সিদ্দিকী।

সোমবার আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সঙ্গে সিইসি সভাপতিত্বে অনুষ্ঠিত সংলাপ থেকে বেরিয়ে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

এর আগে, ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে রোববার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দলের সঙ্গে সংলাপে বসে নির্বাচন কমিশন। এসময় বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক সেনাশাসক জিয়াউর রহমানের হাতে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা লাভ করে বলে মন্তব্য করেন সিইসি কেএম নুরুল হুদা।

যদিও সিইসি কেএম নুরুল হুদার এমন উত্তরে সন্তুষ্ট হতে পারেননি বলে সাংবাদিকদের জানান কাদের সিদ্দিকী। একই সঙ্গে ইসির সঙ্গে কৃষক শ্রমিক জনতা লীগের সংলাপ ঘন্টা খানেক চলার পর বয়কট করেন তারা। 

Share this post

scroll to top
error: Content is protected !!