DMCA.com Protection Status
ADS

রোহিঙ্গাদের জন্য বাংলাদেশে দ্রুত সাহায্য পাঠাচ্ছে তুরস্কের ত্রাণ সংস্থা

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  তুরস্কের মানবিক ত্রাণ সংস্থা (IHH) অতি দ্রুত বাংলাদেশে আশ্রয়প্রাপ্ত রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ পাঠাচ্ছে।

তুর্কি ত্রাণ সংস্থার এক বিবৃতিতে বলা হয়েছে, মিয়ানমারের আরাকান রাজ্যের সংখ্যাগরিষ্ঠ হাজার হাজার মুসলিম নারী-পুরুষ বার্মিজ সেনাবাহিনীর ব্যাপক ধ্বংসযজ্ঞের কারণে বাংলাদেশ সীমান্তে আশ্রয় নিতে বাধ্য হয়েছে।
বিবৃতিতে আরো বলা হয়েছে, প্রায় ৭০০ এর অধিক ঘরবাড়ি, মসজিদ, কুরআন শিক্ষা প্রতিষ্ঠান এবং স্কুল-মাদ্রাসা আগুন দিয়ে জালিয়ে দেয়া হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়েছে, তুর্কি ত্রাণ সংস্থা বাংলাদেশে আশ্রয় নেওয়া এক হাজার আরকান মুসলিম পরিবারের জন্য ত্রাণ পৌছিয়ে দিয়েছে।

ত্রাণ সংস্থা পরিবারের জন্য খাদ্যজাত দ্রব্য পাঠিয়েছে। এরমধ্যে রয়েছে প্রত্যেক পরিবারের জন্য ২০ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি আটা, ২ কেজি লবণ, এছাড়াও রয়েছে ভোজ্য তেল। পাশাপাশি প্রত্যেক পরিবারকে নগদ ১৫ ডলার দেয়া হবে।

বিবৃতিতে আরো বলা হয়, ত্রাণ সংস্থা শরণার্থীদের জন্য নিত্যপ্রয়োজনীয় জিনিসের কোটি তালিকা তৈরী করেছে। যাতে রয়েছে, খাদ্যজাত দ্রব্য, ঔষুধ, কলা, শিশু খাবার এবং পোশাক।
গত বৃহস্পতিবার রাতে কয়েক’শ সশ্স্ত্র দল মিয়ানমারের সরকারি পুলিশ, সীমান্তরক্ষী এবং সেনাবাহিনীর ২৬ পয়েন্টে একযোগে হামলা চালায়। এরপরই সংঘাত বেধে যায়। 

Share this post

scroll to top
error: Content is protected !!