DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মানের কাজ চলছে , চলবেঃতৌফিক এলাহী

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের কাজ পুর্ন গতিতে চলছে এবং চলবে বলে জানিয়েছেন অবৈধ প্রধানমন্ত্রীর জ্বালানি বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক- ই-এলাহী।


সোমবার বিকেলে বিদ্যুৎ ভবনে আয়োজিত এক জরুরী প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। প্রেস ব্রিফিংয়ে বিদ্যুৎ বিভাগের সচিব ড. আহমেদ কায়কাউস, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান খালেদ মাহমুদ এবং পাওয়ার সেলের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসেন উপস্থিত ছিলেন।

ড. তৌফিক- ই-এলাহী বলেন, ‘ইউনেস্কো’র ওয়ার্ল্ড হেরিটেজ কমিটির প্রতিবেদনেও বলা আছে, এই প্রকল্পের কাজে কোনও বাধা নেই।’


তিনি ব্রিফিংয়ে জানান, ইউনেস্কো’র ওয়ার্ল্ড হেরিটেজ কমিটি তাদের প্রতিবেদনে বলেছে, রামপাল বিদ্যুৎকেন্দ্র বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় ছোট ছোট অবকাঠামো নির্মাণের কাজ চালিয়ে যাওয়া যাবে। তবে এই কেন্দ্রের আশপাশে বড় আকারে কোনও শিল্প কারখানা বা কোনও ধরনের অবকাঠামো নির্মাণ করা যাবে না।

তিনি আরো বলেন, ‘সুন্দরবনের কোনও ক্ষতি হোক, তা আমরাও চাই না।

হেরিটেজ কমিটি বাংলাদেশকে এনভায়রনমেন্টাল স্ট্র্যাটেজিক অ্যাসেসমেন্ট রিপোর্ট তৈরি করতে বলেছে। আগামী দুই বছরের মধ্যে এই রিপোর্ট তৈরি করা হবে। পাশাপাশি আগামী ২০১৮ সালের মধ্যেই আমরা ওই কমিটিকে অগ্রগতি প্রতিবেদন দেবো।’

প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা বলেন, ‘রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণে হেরিটেজ কমিটির অনুমোদন নেই- গণমাধ্যমে এ বিষয়ে যেসব প্রতিবেদন প্রকাশিত হয়েছে, সেগুলো বিভ্রান্তিকর।’

Share this post

scroll to top
error: Content is protected !!