DMCA.com Protection Status
ADS

নির্বাচনী রোডই তো নেই, রোডম্যাপ দিয়ে কি হবেঃমির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আগামী জাতীয় নির্বাচনের জন্য এই মুহুর্তে রোডম্যাপ নয়-নির্বাচনকালীন সহায়ক সরকার গঠনের বিষয়ে আলোচনা বেশি প্রয়োজন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন রোডই যেখানে সেখানে রোডম্যাপ ঘোষনা অবান্তর বৈকি।

রোববার নির্বাচন কমিশন রোডম্যাপ ঘোষণার পর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গণমাধ্যমকর্মীদের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সকলমহলের সাথে`কোনো আলোচনা না করে এই রোডম্যাপ দিয়ে তো কোনো সমস্যার সমাধানও হবে না, সেই সংকটের নিরসনও হবে না। এটা প্রধান সংকট নয়। প্রধান সংকটটা হচ্ছে যে, নির্বাচনটা কীভাবে হবে? নির্বাচনের সময় সরকার কোন জায়গায় থাকবে, নির্বাচন কমিশনের ভূমিকা কী হবে? যে কথা আমরা বারবার বলে আসছি যে, নিরপেক্ষ অবাধ নির্বাচনের জন্য একটা সহায়ক সরকার প্রয়োজন।

নির্বাচন নিয়ে সৃষ্ট সংকট ‘রাজনৈতিক’ অভিহিত করে মির্জা ফখরুল বলেন, এই সংকটটাকে আলোচনার মাধ্যমে সমাধান করতে হবে। এখানে নির্বাচন কমিশন এককভাবে একটি রোডম্যাপ দিয়ে দিলো কোনো আলোচনা না করেই। সেটা নিয়েতো আলোচনা করতে হবে। নির্বাচন কমিশন সম্পর্কে আমরা আমাদের বক্তব্য দিয়েছি। কমিশন যেভাবে গঠন হয়েছে, আমরা বক্তব্য দিয়েছি।

আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানানোর বিষয়ে তিনি বলেন, আমরা সিনিয়র নেতা এবং চেয়ারপারসনের সঙ্গে আলোচনা করে পরে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবো।

Share this post

scroll to top
error: Content is protected !!