DMCA.com Protection Status
ADS

বিএনপি কোনো সন্ত্রাসী সংগঠন নয়ঃ কানাডার সাবেক রাষ্ট্রদূত রবার্ট ম্যাকডুগাল।

মন্ট্রিয়ল থেকে ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঢাকায় নিযুক্ত কানাডার সাবেক রাষ্ট্রদূত এবং বর্তমানে কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের গ্লোবাল এ্যাফেয়ার্স এর নির্বাহী পরিচালক জনাব রবার্ট ম্যাকডুগাল বলেছেন, 'বিএনপি কোন সন্ত্রাসী সংগঠন নয় এবং কানাডা সরকার কর্তৃক এই জনপ্রিয় রাজনৈতিক দলকে সন্ত্রাসী সংগঠন ঘোষনার প্রশ্নই উঠে না'।
 
আজ সোমবার,১০ই জুলাই'১৭  দুপুরে কানাডার রাজধানী অটোয়াস্থ কানাডা পররাষ্ট্র মন্ত্রণালয়ের সভা কক্ষে অটোয়া, টরণ্টো এবং মন্ট্রিয়লের বাংলাদেশী কমিউনিটি ও বিএনপি নেতাদের সাথে এক বিশেষ বৈঠকে তিনি এসব কথা বলেন।
 
বৈঠকে গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডার পক্ষে নেতৃত্ব দেন এক্সিকিউটিভ ডাইরেক্টর রবার্ট ম্যাকডুগাল , ডেপুটি ডাইরেক্টর অব গ্লোবাল এ্যাফেয়ার্স, সিনিয়র উপদেষ্টা এ্যান্টনী মিশেল  এবং বাংলাদেশ পলিসি বিষয়ক উপদেষ্টা  ইলনেদা ড্যানী।
 
বাংলাদেশী কমিউনিটি লীডারদের পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক ও লেখক রেজাউল করিম তালুকদার, কানাডা বিএনপি নেতা সর্বজনাব সৈয়দ ফারুক আনোয়ার  মিন্টু,  নবী হোসেন,  আনসার উদ্দিন আহমেদ, এম জয়নাল আবেদীন জামিল,  নূর নবী রশীদ,  মুজিবর রহমান, মিজানুর রহমান চৌধুরী,  রেহেনা আখতার, আনোয়ার হোসেন, জুবায়ের প্রমুখ। 
 

 বৈঠকে কানাডা ও বাংলাদেশের  স্বার্থ-সংশ্লিষ্ট কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা  হয়। আলোচনার এক পর্যায়ে এক্সিকিউটিভ ডাইরেক্টর অব গ্লোবাল এ্যাফেয়ার্স কানাডা জনাব রবার্ট ম্যাকডুগাল স্পষ্টভাষায় তাঁর সরকারের অবস্থান  অবহিত করে বলেন "বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)কে  সন্ত্রাসী সংগঠন ঘোষনার প্রশ্নই উঠে না "। 

 

উল্লেখ্য,জনাব রবার্ট ম্যাকডুগাল ২০০৮-২০১১ পর্যন্ত বাংলাদেশে কানাডার হাইকমিশনার হিসেবে নিযুক্ত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!