DMCA.com Protection Status
ADS

বাংলাদেশের বিচার বিভাগ পুরোপুরি স্বাধীন ও নিরপেক্ষ : ওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সময়ে বিচার বিভাগ পুরোপুরি স্বাধীন ও নিরপেক্ষ।

আজ রোববার সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরে সড়কের পরিস্থিতি ও ঈদে ঘরমুখো মানুষদের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে মন্ত্রণালয়ের প্রস্তুতি পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

কয়লা খনি দুর্নীতি মামলা নিয়ে বেগম খালেদা জিয়ার লিভ টু আপিল খারিজে উচ্চ আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে তিনি বলেন, খালেদা জিয়া নানা অজুহাতে বিচার ব্যবস্থাকে এড়িয়ে চলতে চাইছেন। বর্তমান সরকারের সময়ে বিচার বিভাগ পুরোপুরি স্বাধীন ও নিরপেক্ষ। বিচার ব্যবস্থা স্বাধীন বলেই কেবল খালেদা জিয়াই নয়, আওয়ামী লীগের অনেক নেতা ও এমপি বিভিন্ন মামলায় মুখোমুখি হচ্ছেন।

ভিশন-২০৩০ ঘোষণার পর বিএনপির নেতা-কর্মীরাই এখন পাল্টাপাল্টি অবস্থানে রয়েছে দাবি করে ওবায়দুল কাদের বলেন, ইতোমধ্যে তারা ভিশনের চমক দেখাতে শুরু করেছেন। এখন বিএনপির কেন্দ্রীয় নেতারা ঢাকার বাইরে গেলেই নিজেরা মারামারি করছেন। মিটিং করতে পারছেন না। বিএনপির এক গ্রুপ, অপর গ্রুপের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ায় ব্যস্ত। তাই তাদের ভিশনের ম্যাজিক তারা নিজেরাই টের পাচ্ছে।

বিএনপির দলীয় কার্যালয় তল্লাশী প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ওই ভবন থেকেই অতীতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রসহ নানা পরিকল্পনা করা হয়েছিলো। সেগুলো এখন খুঁচিয়ে না তোলাই হবে বিএনপির জন্য মঙ্গলজনক।

‘সরকার এক ব্যক্তির শাসন কায়েম করেছে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াতের শাসন আমলের মতো দেশে এখন আর কোনো হাওয়া ভবন নেই। দেশ পরিচালনা করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  জনগনের ভোটে নির্বাচিত একটি শক্তিশালী সরকার।

এ সময়ে সংসদ সদস্য ডা. এনামুর রহমান, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, কেন্দ্রীয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Share this post

scroll to top
error: Content is protected !!