DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি ফটোসেশন করে আর আমরা সাহায্য করিঃশেখ হাসিনা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আগাম বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরাঞ্চলে যতদিন পর্যন্ত ফসল না হবে ততদিন পর্যন্ত খাদ্য দেবে সরকার। এ অঞ্চলের একটি মানুষও গৃহহারা থাকবে না। ভূমিহীনদের তালিকা করে আশ্রয়ণ প্রকল্প, আদর্শগ্রাম প্রকল্প, গুচ্ছগ্রাম প্রকল্পসহ বিভিন্ন প্রকল্পের আওতায় বিনা পয়সায় ঘর তৈরি করে দেয়া হবে।

বাংলাদেশের অনির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল এমনই আশ্বাস দিয়ে হাওরবাসীর উদ্দেশ্যে বলেন, হাওরের ফসল রক্ষা করতে নদী খননের পাশাপাশি হাওর এবং পাহাড়ি অঞ্চলের ছেলেমেয়েদের যাতায়াত সমস্যা লাঘবে আবাসিক স্কুল নির্মাণ করে দেবে সরকার।এসময় তিনি রিকশায় চড়ে কিছুক্ষন ঘুরে দেখেন। 

গতকাল সকালে নেত্রকোনার খালিয়াজুরী উপজেলায় অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণের আগে এক সুধী সমাবেশে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পঁচাত্তরে জাতির পিতাকে নির্মমভাবে হত্যা করেও ক্ষান্ত হয়নি ঘাতকরা। এখনো ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তারা। এ সকল ষড়যন্ত্রকারীর ব্যাপারে সতর্ক থাকার জন্য দেশবাসীর কাছে আহ্বান জানান তিনি।

বলেন, ছেলেমেয়েদের বাবাকে এখন আর পয়সা খরচ করে বই কিনতে হয় না। বই কেনার দায়িত্ব নিয়েছি আমরা। প্রতি বছরের মতো এবারো বছরের প্রথম দিন আমরা সারা দেশে বই বিতরণ করেছি। স্কুলে স্কুলে মাল্টিমিডিয়া ক্লাসরুম করে দিয়েছি। আওয়ামী লীগ সরকার সারা দেশে কমিউনিটি ক্লিনিক করে দিয়েছে। যাতে সাধারণ মানুষ বিনা পয়সায় চিকিৎসা সেবা পায়। তাছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে শয্যার সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। পাশাপাশি প্রত্যেক উপজেলায় একটি করে স্কুল করে দিয়েছি এবং আমরা একটি করে মসজিদও করে দেবো।

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার স্থানীয় কলেজ মাঠে নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরী) আসনের সংসদ সদস্য রেবেকা মমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, পানিসম্পদ মন্ত্রী আমিনুল ইসলাম, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম প্রমুখ। 


সুধী সমাবেশে বক্তব্যদানকালে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি শুধু ঢাকায় বসে কথা বলে। মির্জা ফখরুল হাওরাঞ্চলে এসে ফটোসেশন করে চলে গেছেন। কিন্তু  খালেদা জিয়া হাওরাঞ্চলে এখনো আসেননি, ত্রাণও দেননি।


সুধী সমাবেশ শেষে প্রধানমন্ত্রী অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন। পরে তিনি উপজেলার বল্লভপুর গ্রাম পরিদর্শন শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!