DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলার মানুষ পানি পেলে পরে বাংলাদেশের চিন্তা করবোঃমমতা ব্যানার্জি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ তিস্তার পানি বণ্টন নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার অবস্থানে এখনো অনড় রয়েছেন।

সোমবার কোচবিহারে পা দিয়েই মমতা সাফ জানিয়ে দিয়েছেন, বাংলা পানি না পেলে বাংলাদেশও পানি পাবে না। তিস্তার পানি নিয়ে যে তিনি কোনো আপস করবেন না সেই কথাই উত্তরবঙ্গের মানুষের কাছে পৌঁছে দিয়েছেন।

অবশ্য মমতা বলেছেন, আমরা সবাইকে ভালোবাসি। বাংলাদেশকেও ভালোবাসি। কিন্তু পানি দেয়ার ক্ষেত্রে তিনি জানিয়েছেন, বাংলার মানুষ পানি পাবার পর যদি পানি থাকে তবে বাংলাদেশ অবশ্যই পাবে। তবে তিস্তায় কোথাও শুষ্ক মওসুমে পানিই নেই। তাই বাংলার মানুষই যদি পানি না পায় তাহলে আমি কী করতে পারি?

দিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেয়া তার প্রস্তাবের উল্লেখ করে এদিনও তিনি বলেছেন, আমি তো কোর্সা ও মনসাইয়ের পানি দেয়ার কথা বলেছি। সে সব নিয়ে কথা হোক।

সেই সঙ্গে তিনি ফারাক্কার কথা উল্লেখ করে বলেছেন, আমরা তো আগে পানি দিয়েছি। কোচবিহারে যখন মমতা প্রশাসনিক বৈঠক করতে গিয়েছেন তখন সেখানে রয়েছেন বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ।

তিনি তিস্তা নিয়ে মোদির উপরই আস্থার কথা জানিয়েছেন। একইসঙ্গে মমতার প্রস্তাব যে গ্রাহ্যে আনার মতো নয় সেকথাও বলেছেন। এ ব্যাপারে অবশ্য মমতা কোনো মন্তব্য করতে চাননি।

Share this post

scroll to top
error: Content is protected !!