DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নির্দলীয়-নিরপেক্ষ সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি : মির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ বলেছেন, নির্দলীয় ও নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি কোনো অবস্থাতেই আগামী নির্বাচনে যাবে না। সেইসাথে বিএনপি তার হারানো ঐতিহ্য পুনরুদ্ধারে কাজ করছে বলে মন্তব্য করেন তিনি।তিনি আরও বলেন,হাসিনা সরকার ভারতকে খুশি করতেই রামপাল বিদ্যুতকেন্দ্র করছে । 


আজ শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কর্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব বলেন। 


নির্বাচনে বিএনপির অংশগ্রহণ নিয়ে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, বিএনপি নির্বাচনে তখনই যাবে যখন সরকার নির্বাচনের পরিবেশ তৈরি করবে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হামলা বন্ধ করতে হবে। সব নেতাকর্মীকে মুক্তি দিতে হবে একই সাথে নির্বাচন কালীন সহায়ক সরকার, নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হতে হবে।

নির্বাচনে লেবেল প্লেয়িং ফিল্ড তৈরি করারও দাবি জানান তিনি।
বিএনপি তার পুরোনো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করছে মন্তব্য করে তিনি বলেন, বিএনপি বিশ্বাস করে দলে নবীন ও প্রবীণদের সমন্বয়ে সে এতিহ্য ফেরত আনতে পারবে।


হাওরাঞ্চলকে দূর্গত এলাকা ঘোষণা করতে আবারো সরকারের প্রতি আহ্বান জানিয়ে সাবেক এই মন্ত্রী বলেন, জনগণের প্রতি সরকারের কোনো সম্পর্ক নেই, সরকার জনগণ থেকে বিচ্ছিন্ন, তাই সুনামগঞ্জসহ হাওর অঞ্চলের মানুষের জন্য ভাবছে না সরকার। দুর্নীতিকে সরকার জাতীয়করণ করেছে বলেও অভিযোগ করেন বিএনপির এই নেতা।
সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হবে না বলে মন্তব্য করে তিনি বলেন, দ্রুত নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা জনগণের সামনে তুলে ধরবে বিএনপি। 
সরকারের ভারত সফরের কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ভারতে গিয়ে এ সরকার শুধু দিয়ে এসেছে কিছু আনতে পারেনি। আমাদের ন্যায্য অধিকার তিস্তার পানি সহ অভিন্ন ৫৪ টি নদীর পানি চুক্তি ভারতের সাথে করতে পারেনি। কারণ এ সরকারের জনগণের কোনো ভিত্তি নেই। ভারতকে খুশী করতেই রামপাল বিদ্যুৎ কেন্দ্র তৈরি করছে সরকার। জনগণের প্রতি দায়বদ্ধতা নেই বলেই এমন সিদ্ধান্ত নিতে পারছে।

Share this post

scroll to top
error: Content is protected !!