DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অভিমানে চলেই গেলেন লাকী আকন্দ।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশে বরেন্য এবং গুনী সঙ্গীত শিল্পী, সুরকার লাকী আখন্দ আর নেই। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন।

আড়াই মাস হাসপাতাল জীবন শেষে গত সপ্তাহে আরমানিটোলার নিজ বাসায় ফিরেছিলেন তিনি। আজ (২১ এপ্রিল) দুপুরে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে দ্রুত তাকে নিয়ে যাওয়া হয় মিটফোর্ড হাসপাতালে।

সেখানে সন্ধ্যা সাড়ে ছ’টার দিকে মৃত্যুবরণ করেন তিনি।   

সন্ধ্যায় লাকী আকন্দের মৃত্যুর বিষয়টি  সাংবাদিকদের নিশ্চিত করেন ‘শিল্পীর পাশে ফাউন্ডেশন’ সংগঠনের স্বেচ্ছাসেবী এরশাদুল হক টিংকু। গত ৫ই ফেব্রুয়ারি লাকী আকন্দের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারের ভর্তি করা হয়।

গত সপ্তাহে তার শারীরিক অবস্থার উন্নতি হলে বাসায় নিয়ে যাওয়া হয়। গুণী এই সংগীতজ্ঞ দীর্ঘ দিন ধরেই ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন।

এর আগে ছয় মাসের চিকিৎসা শেষে ২০১৬ সালের ২৫শে মার্চ দেশে ফেরেন তিনি। আধুনিক বাংলা সঙ্গীতের খ্যাতিমান শিল্পী, সুরকার ও সংগীত পরিচালক হিসেবে পরিচিত ছিলেন লাকী আকন্দ। শৈশবেই তার সংগীতশিল্পী হিসেবে আত্মপ্রকাশ ঘটে। সুরকার হিসেবে তিনি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে কাজ করেছেন।

লাকী আখন্দের উল্লেখযোগ্য গানের মধ্যে রয়েছে ‘এই নীল মনিহার’, ‘আমায় ডেকো না’, ‘যেখানে সীমান্ত তোমার’, ‘বিতৃঞ্চা জীবনে আমার’, ‘কি করে বললে তুমি’ ‘লিখতে পারি না কোনও গান, ‘ভালোবেসে চলে যেও না’ ,আগে যদি জানিতাম,ইত্যাদি।

Share this post

scroll to top
error: Content is protected !!