DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আজান বিতর্কঃসোনু নিগমের বাসায় আজান শোনাই যায় না!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ভারতের কালজয়ী সংগীত শিল্পী মোহাম্মদ রফির কন্ঠ নকল করে খ্যাতি পাওয়া সোনু নিগমের আজান সম্পর্কিত সাম্প্রতিক বিতর্কিত বক্তব্য বিশ্বব্যাপি ব্যপক আলোড়ন সৃষ্ঠির পর আজ জানা গেলো পুরো বিষয়টি মিথ্যা দিয়ে সাজানো।

বলিউড গায়ক সোনু নিগম দাবী করেছিলেন সকালের আজানের শব্দে তার ঘুম ভাঙে। এতে বিরক্ত হয়ে তিনি টুইট করেছিলেন,  “আমি মুসলিম না। তাহলে কেন আজানের শব্দে আমার ঘুম ভাঙানো হবে?”

সোনু নিগমের এমন মন্তব্যে সমগ্র ভারতে প্রতিবাদের ঝড় উঠে।  বাংলাদেশেও এর প্রতিবাদ কম হয়নি।  কিন্তু বিবিসি হিন্দির এক নিউজে জানা গেলো যে, সোনু নিগমের বাড়ি থেকে আদৌ আযানের কোনো শব্দই শোনা যায় না!

বিবিসি হিন্দির প্রতিবেদন মতে,  কিছু ভারতীয় সাংবাদিক গতকাল খুব সকালে যখন ফজরের আজান হয় তখন সোনু নিগমের মুম্বাইয়ের ফ্লাটের সামনে জড়ো হয়েছিল; এটা দেখার জন্য যে, আজানের শব্দ সেখান থেকে কেমন মাত্রায় শোনা যায়। অবাক বিষয় হচ্ছে তারা সকালে সেখান থেকে কোন আজানের শব্দ শুনতেই পাননি।

সোনু নিগমের প্রতিবেশীনি এক হিন্দু মহিলাকে সাংবাদিকরা জিজ্ঞেস করেছিল যে, তিনি সকালে বাসা থেকে আজানের শব্দ শুনেছেন কিনা কখনো। সেই মহিলা বলেছেন, আমরা এখানে কোন আজান তো কখনো শুনতে পাইনি।

সোনু নিগমের বাড়ি

যেই সাংবাদিক বিবিসি হিন্দির প্রতিবেদনটি লিখেছেন তিনি নিজেও গতকাল সকালে সেখানে ছিলেন।

বিবিসি হিন্দির সেই নিউজটির লিংক:   ‘तड़के सोनू निगम के घर के पास कैसी आवाज़ें सुनाई देती हैं’

সোনু নিগমের ফ্লাটে ফজরের আজানের শব্দ মোটেই পৌছেনা, ভারতের মেইনস্ট্রিম মিডিয়া বা টিভি এই খবরকে একেবারেই চেপে গেছে। 

প্রশ্ন হলো, সোনু নিগম ফজরের আজানে তাঁর ঘুমের সমস্যা হওয়ার মিথ্যা অভিযোগ তুলে কি উদ্দেশ্যমুলকভাবে ইসলাম বিদ্ধেষকে উষ্কে দিয়েছেন?

সোনু নিগমের এমন মিথ্যাচার তাকে আরো বেশি মাত্রায় বিতর্কিত করবে বলেই সবার ধারণা।

Share this post

scroll to top
error: Content is protected !!