DMCA.com Protection Status
ADS

শহীদ জিয়াই বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ও স্বাধীনতার ঘোষকঃকানাডা বিএনপি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আজ ২৭শে মার্চ ২০১৭ , সোমবার ,সন্ধ্যায় কানাডার মন্ট্রিয়লে কানাডা বিএনপির বর্নাঢ্য আয়োজনে পালিত হয় বাংলাদেশের মহান স্বাধীনতার ৪৭তম বার্ষিকী।

মন্ট্রিয়ল মহানগরীর বাংলাদেশী অধ্যুষিত পার্ক এক্সটেনসন এলাকার ৮৫০,জাঁ তালোনস্থ   রেস্তোরা লা ফিউসন ইন্ডিয়ার রিসেপসন হলে  আয়োজিত অনুষ্ঠানটি প্রবাসী বাংলাদেশী ভাইবোনদের সহাস্য কলকাকলীতে মুখরিত হয়ে উঠেছিলো। নিমেষেই হলটি যেনো একটি মিনি বাংলাদেশে পরিনত হয়।

কানাডা বিএনপির সিনিয়র নেতা জনাব নাসিরউল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কানাডা বিএনপি নেতা মোঃ জয়নাল আবেদীন জামিল।

প্রানবন্ত এই অনুষ্ঠানটি সাবলীল ভাবে পরিচালনা করেন কানাডা বিএনপি নেতা আবুল বাসার মানিক।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াৎ করেন জনাব ফারুক আহমেদ।

শুরুতেই জাতীয় সঙ্গীতের পর দলীয় সঙ্গীত পরিবেশন করেন উপস্থিত কানাডা বিএনপির সন্মানিত নেতৃবৃন্দ।

কানাডা বিএনপির সিনিয়র নেতা জনাব মামুনুর রশীদের সূচনা বক্তব্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়।

এর পর একে একে সংক্ষিপ্ত বক্তব্য এবং অনুভূতি প্রকাশ করেন কানাডা বিএনপির নেতা সর্বজনাব মকসুম তরফদার  , এম জয়নাল আবেদীন জামিল , নূরনবী রশিদ  , আনসার উদ্দীন আহমেদ ,  এজাজ আকতার তৌফিক , ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু , মোঃ মোস্তাহিদ আহমেদ (মুকু)  , কামরুল হাসান ফারুক হাওলাদার ,সাফিউদ্দীন আহমেদ ,নবী হোসেন প্রমূখ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,  ওমর ফারুক ,মোঃ বাচ্চু,আদনান চৌধুরী,মোঃ উল্লাহ,তফাজ্জল হোসেন পরাগ,মোঃ খালিক রফিকুল ইসলাম,মোঃ রফিক আহমেদ সহ আরও অনেকে।

বাংলাদেশের  প্রথম রাষ্ট্রপতি এবং মহান স্বাধীনতার ঘোষক বীর মুক্তিযোদ্ধা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অসামান্য অবদান ও বীরোচিত নেতৃত্বের কথা স্মরন করে বক্তারা দেশগঠনে তার কালজয়ী ১৯ দফার বাস্তবায়নের কোনো বিকল্প নেই বলে মত প্রকাশ করেন।

তারা বলেন, বাংলাদেশের জনগনের সবচেয়ে আপন নেতা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুযোগ্য নেতৃত্বে এবং তারুন্যের অহংকার দেশনায়ক তারেক রহমানের দিক নির্দেশনায় বিএনপি আগামীতে আবার দেশ পরিচালনায় আসবে এবং জনগনের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করবে বলেও নেতূবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন।

 

সবশেষে উপস্থিত অতিথিদের ভূড়ি ভোজে আপ্যায়ন করা হয়।

কানাডা বিএনপির পূর্বের সকল জাতীয় অনুষ্ঠান আয়োজনে সাফল্যের ধারাবাহিকতায় এবারের স্বাধীনতা দিবসের সূচারু এই অনুষ্ঠানটির কথা দির্ঘদিন মনে থাকবে বলে অনুষ্ঠানে আগত বাংলাদেশী গন সন্তোষ প্রকাশ করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!