DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভারতের সাথে সম্ভাব্য সামরিক চুক্তির বিষয়ে জনগন জানতে চায়ঃ মির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বৃহৎ প্রতিবেশী দেশ ভারতের সঙ্গে বাংলাদেশের সম্ভাব্য সামরিক চুক্তির বিষয়ে অবিলম্বে দেশের জনগণকে জানানোর দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ‘কারাবরণ দিবস’ উপলক্ষে বিএনপি-সমর্থক চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ সভার আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, পত্রিকার মাধ্যমে তিনি জেনেছেন, ভারতের সঙ্গে বাংলাদের নিরাপত্তা ও সামরিক চুক্তি হচ্ছে। একটি দেশের সঙ্গে অন্য দেশের চুক্তি হতেই পারে। কিন্তু ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তি সম্পর্কে জনগণ জানবে না, সেটা হতে পারে না। দেশের সবার এটা জানার অধিকার রয়েছে। সরকার কী করছে, কী চুক্তি হচ্ছে, তা প্রকাশ করা অতি আবশ্যক। অথচ এখন পর্যন্ত একটা চুক্তিও জনসমক্ষে প্রকাশ করা হয়নি।

এ সময় ভারতের সঙ্গে তিস্তার পানি বণ্টন চুক্তি এখনও না হওয়ারও সমালোচনা করেন বিএনপির এই নেতা।

বিএনপির মহাসচিব অভিযোগ করেন,হাসিনা সরকারের কারণে সারা বিশ্বে এই ধারণা দেওয়া হচ্ছে যে বাংলাদেশ একটি জঙ্গিরাষ্ট্রে পরিণত হচ্ছে। সুনির্দিষ্টভাবে তদন্ত হচ্ছে না। এখন নতুন করে নাটক শুরু হয়েছে দাবি করে তিনি বলেন, বিএনপি এসব ঘটনা বাতিল করে দিচ্ছে না। সঠিক তদন্ত করে ব্যবস্থা নিতে হবে। সরকারকে অবশ্যই তাদের বক্তব্যের স্বপক্ষে গ্রহণযোগ্য যুক্তি দিতে হবে।

এ ছাড়াও নির্বাচনকালীন সরকারের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের একটি বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সংবিধান মানুষের জন্য। সংবিধানের জন্য মানুষ নয়। আওয়ামী লীগ সংবিধানকে বাইবেল বানিয়ে দিয়েছে, যেন কখনও পরিবর্তন করা যাবে না।

ফখরুল অভিযোগ করেন, আওয়ামী লীগ গণতন্ত্রকে হত্যা করেছে। মানুষের বাকস্বাধীনতা হরণ ও গণমাধ্যমকে কৌশলে নিয়ন্ত্রণ করা হচ্ছে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ড্যাবের সহসভাপতি এম এ কুদ্দুস, মহাসচিব ডাঃ এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!