DMCA.com Protection Status
ADS

মায়ানমারে রোহিঙ্গাদের উপর অমানবিক অত্যাচার হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

Asaduzzaman+Khan+Kamal_A+Pramanik_190815_0012 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি আজ বলেছেন, মায়ানমারে রোহিঙ্গাদের উপর অমানবিক অত্যাচার হচ্ছে। সে জন্য তারা নিপিড়ন সহ্য করতে না পেরে বাংলাদেশে ঢুকার একটা প্রচেষ্টা চালাচ্ছে। আমাদের বিজিবি ও কোষ্টগার্ড তাদের প্রচেষ্টাকে নিবৃত্ত করছে। তারপর আমাদের বিশাল একটা বর্ডার লাইন আছে যেখানে এখনো কয়েকটি জায়গায় বিজিবির চৌকি নেই। কাজেই কিছু রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে।


শনিবার বেলা সাড়ে ১১টায় নওগাঁ শহরের নওযোয়ান মাঠে নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রি’র উদ্যোগে বাজার ব্যবসা নিরাপত্তায় সিসি ক্যামেরা কার্যক্রমের উদ্ধোধনে সাংবাদিকদের এক প্রশ্নে তিনি এসব কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, যেসব রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে তাদেরকে আমরা চিকিৎসা দিয়ে মানবিক সহযোগীতা দিয়েছি। এছাড়া বিজিবি এবং মায়ানমার বর্ডার গার্ডের সঙ্গে আলাপ আলোচনা করে যে কোন সময় তাদেরকে তাদের দেশে ফিরিয়ে দেয়ার প্রতিশ্রুতি আছে।

এছাড়া মাননীয় পররাষ্ট্র মন্ত্রী বলে দিয়েছেন যে, সবাই যেন প্রচেষ্টা নেয় এবং এ ধরনের নিপিড়ন না হয়। ইতোমধ্যে হাফ মিলিয়ন রোহিঙ্গা আমাদের দেশে রয়েগেছে। কাজেই আগের গুলো নিয়ে আমরা হিমশিম খাচ্ছি। আরো যদি আসে তাহলে দেশে একটা অপ্রীতিকর অবস্থা সৃষ্টি হবে।


 

Share this post

scroll to top
error: Content is protected !!