DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আগামী জাতীয় নির্বাচন নিয়ে শিঘ্রীই খালেদা জিয়ার নতুন প্রস্তাবনা আসছে

khaledacourt-copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের আগামী সাধারণ নির্বাচন কীভাবে অনুষ্ঠিত হবে সে বিষয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শিগগিরই জাতির সামনে প্রস্তাব উপস্থাপন করবেন।

আজ শুক্রবার পৃথক পৃথক আলোচনা সভায় দলটির স্থায়ী কমিটির দুই নেতা নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী এ কথা জানান।

নেতারা বলেন, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের পক্ষ থেকে খালেদা জিয়া এ প্রস্তাব হাজির করবেন।

নজরুল ইসলাম খান বলেন, নির্বাচন কমিশন ও কমিশনের সাথে যুক্ত যারা, তাদেরকে নিরপেক্ষ হতে হবে। একই সঙ্গে নির্বাচনকালীন সরকারকেও নিরপেক্ষ হতে হবে। তা নাহলে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। এটা কীভাবে সম্ভব, কোন প্রক্রিয়া করা যায় সে বিষয়ে সুনির্দিষ্ট প্রস্তাব আমাদের নেত্রী জাতির সামনে উপস্থাপন করবেন। এই প্রস্তাব আমাদের দল ও ২০ দলের নেতৃবৃন্দ সবাই মিলে দেয়া হবে।

অপরদিকে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, নির্বাচন কমিশন নিয়ে বিএনপির যে অবস্থান খুব কম সময়ের মধ্যে জানতে পারবেন। বাংলাদেশের জনগণের ভোট নিশ্চিত করার জন্য বিএনপির পক্ষ থেকে একটি প্রস্তাব দেয়া হবে। একটি প্রতিনিধিত্বশীল সরকার, সংসদ গঠনের জন্য প্রয়োজনীয় প্রস্তাব বিএনপির পক্ষ থেকে অতিসত্ত্বর দেওয়া হবে।

উল্লেখ্য,বিএনপির নেতৃত্বাধীন ২০দলীয় তত্বাবধায়ক সরকারে অধীনে নির্বাচনের দাবীতে গত ৫ই জানুয়ারী'১৪ এর নির্বাচন বর্জন করেছিলো।বিএনপি ইতিমধ্যেই ঘোষনা করেছে,শেখ হাসিনা বা আওয়ামী লীগ সরকারের অধীনে জাতীয় নির্বাচনে অংশ নেবে না তারা।

 

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!