DMCA.com Protection Status
ADS

ভারতের প্রতিরক্ষা মন্ত্রী বাংলাদেশের স্বাধীনতাকে অপমানিত করেছেন: মির্জা ফখরুল

mirza copy

 ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ভারত ‘১৯৭১’ সালে বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছে- ভারতের প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পারিস্কার এই বক্তব্যের তীব্র সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভারতের প্রতিরক্ষা মন্ত্রী বাংলাদেশের স্বাধীনতাকে অপমানিত করেছেন।

সোমবার সন্ধ্যায় রাজধানী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপি আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এ সব কথা বলেন। ‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ান জারি’ শীর্ষক এ প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ভারতকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের মানুষ স্বাধীনতা প্রিয়। ফলে এদেশের জনগণ কারো সঙ্গে খারাপ সম্পর্ক চায় না। আমরা পারস্পারিক সম্পর্ক চাই। তবে সেটা কোন বিশেষ ব্যক্তি ও রাজনৈতিক দলের সঙ্গে নয়।
নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের সকলকে দ্বিধা-দ্বন্ধ ভুলে ঐক্যবদ্ধ হয়ে এই জালেম ও জুলুমবাজ সরকারকে সরিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

দেশে ফিরতে না দেওয়ার জন্যই ক্ষমতাসীনরা বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে বলে অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আদালতে গেলেই আমরা শুধু বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের দেখতে পাই। কারণ সরকার বিএনপির নেতাকর্মীদেরকে মিথ্যা মামলায় গ্রেফতার করে চিরস্থায়ীভাবে ক্ষমতায় টিকে থাকতে চায়।

নগর বিএনপির আহবায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান মো.শাহাজাহান, আব্দুল আওয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, আব্দুস সালাম, মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক যুগ্ম কাজী আবুল বাশার, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!