DMCA.com Protection Status
ADS

ভারতের সিদ্ধান্ত অনুসরন করে এবার বাংলাদেশে পিস টিভি বন্ধ

peacetv copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ভারত জনপ্রিয় এবং দর্শক নন্দিত পিস টিভির সম্প্রচার বন্ধের পর এবার বাংলাদেশে তা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে হাসিনা সরকার।

আইন-শৃঙ্খলা রক্ষা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন কমিটির সভাপতি ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ১২ দপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে আইন-শৃঙ্খলা সম্পর্কিত মন্ত্রিসভা কমিটির এক বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে শিল্পমন্ত্রী আমির হোসনে আমুর বৈঠক শেষে সাংবাদিকদের জানান।

সভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও উপস্থিত ছিলেন। এক সপ্তাহের ব্যবধানে দেশে দুই দফা বড় ধরনের সন্ত্রাসী হামলার প্রেক্ষাপটে মন্ত্রিসভা কমিটির এই ‘বিশেষ’ বৈঠক হয়, যাতে আমু সভাপতিত্ব করেন।

জাকির নায়েক পরিচালিত মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একটি প্রতিষ্ঠান হল এই পিস টিভি।তুমুল জনপ্রিয় এই টিভিতে ধর্ম নিয়ে আলোচনায় ইসলামের যে ব্যাখ্যা তিনি দেন, তা সর্বসাধারন পছন্দ করলেও পীর-মাজারপন্থীদের রোষানলে পড়েছে বার বার।

গত ১ জুলাই গুলশানে বাংলাদেশের ইতিহাসে ভয়াবহতম জঙ্গি হামলায় সঙ্গে জড়িতদের মধ্যে অন্তত দুইজন সামাজিক যোগাযোগের মাধ্যমে জাকির নায়েকের মত ইসলামী বক্তাদের নিয়মিত অনুসরণ করতেন। তার কথায় প্ররোচিত হয়ে ভারতের কয়েকজন তরুণ আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমিয়েছে বলেও খবর এসেছে।

এ বিষয়টি প্রকাশ্যে আসার পর জাকির নায়েকের বিষয়ে উদ্যোগী হয়েছে ভারত সরকার। জঙ্গিবাদে উৎসাহ জোগানোর অভিযোগ নিয়ে এরইমধ্যে তার বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মহারাষ্ট্র সরকার। মুম্বাইয়ে তার অফিস ঘিরে পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে বাংলাদেশ সরকার এই বিষয়টি শুধুমাত্র ভারতীয় দৃষ্টিকোন থেকে অবলোকন করায় জনমনে ব্যপক ক্ষোভের সঞ্চার হয়েছে।

 

Share this post

scroll to top
error: Content is protected !!