DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শোলাকিয়ায় ঈদ জামাতে হামলার ঘটনায় আওয়ামী লীগ কর্মী আটক

BANGLADESH-web1-master315 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতের কাছে পুলিশের ওপর সন্ত্রাসী বোমা হামলার ঘটনায় এক আওয়ামী লীগের কর্মীকে আটক করা হয়েছে।

বার্তা সংস্থা ইউএনবি জানিয়েছে, স্থানীয় ওই কর্মীর নাম বাবুল। তবে এ বিষয়ে বিস্তারিত এখনো জানা যায়নি।

এ ছাড়া ঘটনার পর পরই আশপাশের এলাকায় অভিযান চালিয়ে তিনটি নাইন এমএম পিস্তল এবং কিছু ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির একটি তদন্ত দল ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করেছে।

বৃহস্পতিবার সকালে শোলাকিয়া ঈদগাহের কাছে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সামনে টহল পুলিশের ওপর বোমা হামলা করে একদল দুর্বৃত্ত। ঘটনায় দুই পুলিশ সদস্যসহ চারজন নিহত হন। আহত হয়েছেন পুলিশ সদস্যসহ ১০ জন। আহত পুলিশ সদস্যদের প্রথমে কিশোরগঞ্জ সদর হাসপাতালে এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে গুরুতর আহত ছয় পুলিশ সদস্যকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

পুলিশ সদর দপ্তরের উপমহাপরিদর্শক (গণমাধ্যম) এ কে এম শহীদুর রহমান সাংবাদিকদের জানান, শোলাকিয়ায় নির্বিঘ্নে ঈদের জামাত অনুষ্ঠানের জন্য পুরো এলাকায় প্রায় ৯ হাজার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন ছিলেন।

সম্ভবত সন্ত্রাসীদের আরো ব্যাপক হামলা চালানোর পরিকল্পনা ছিল। এ ঘটনায় আটক আহত সন্ত্রাসী আবু মুকাদ্দিল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পুলিশকে জানায়, সে দিনাজপুর থেকে এসেছে। হামলায় তারা মোট পাঁচজন অংশ নেয় বলেও সে জানিয়েছে। তবে তারা কেউ একে অন্যকে চিনত না বলেও দাবি করেছে মুকাদ্দিল। 

Share this post

scroll to top
error: Content is protected !!