DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গুলশানে হামলাকারীদের ছবি প্রকাশ করলো আইএসঃবাংলাদেশ পুলিশ প্রকাশ করলো নিহত ৫ জনের ছবি

site copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় 'হামলাকারী' ৫ জনের ছবি প্রকাশ করেছে আইএস এর ওয়েবসাইট, সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

শনিবার রাত ১০টার দিকে বিতর্কিত মার্কিন ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্সের টুইটার একাউন্টে ছবিগুলো প্রকাশ করা হয়। টেররিজম মনিটরের টুইটার একাউন্টে একই তরুণদের ছবি দিয়ে তাদের নাম উল্লেখ করা হয়েছে- আবু উমর, আবু সালমা, আবু রহিম, আবু মুসলিম ও আবু মুহারিব।

jongi2 copy

এদিকে বাংলাদেশ পুলিশও প্রকাশ করলো ৫ হামলাকারীর ছবি গুলশানের রেস্টুরেন্টে পাঁচ হামলাকারীর ছবি সাইট ইন্টেলিজেন্স প্রকাশের ঘণ্টাখানেক পর নিহত ওই হামলাকারীদের ছবি প্রকাশ করলো পুলিশ।

শনিবার রাত ১০টা ৫১ মিনিটে পুলিশ সদরদপ্তর থেকে গণমাধ্যমে ছবিগুলো পাঠানো হয়েছে। কিছুটা বিকৃত হয়ে যাওয়া ছবিগুলোর সাথে সাইট প্রকাশিত ছবিগুলোর মিলও পাওয়া যাচ্ছে। ছবির সঙ্গে পাঁচ সন্ত্রাসীর নামও পাঠিয়েছে পুলিশ। এরা হলো: আকাশ, বিকাশ, ডন, বাঁধন এবং রিপন।

যদিও সেনাবাহিনির পক্ষ থেকে ৬ সন্ত্রাসী নিহত এবং একজন সন্দেহভাজন আটক হওয়ার কথা জানানো হয়েছিল। শনিবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইনে ওই ঘটনায় নিহত দুই পুলিশ কর্মকর্তার নামাজে জানাজা শেষে পুলিশের মহাপরিচালক (আইজিপি) এ কে এম শহীদুল হক জানান, নিহত সন্ত্রাসীরা বাংলাদেশি। এবং পাঁচ জনকে অনেকদিন ধরেই খুঁজছে পুলিশ।

শুক্রবার রাতে গুলশান ২ এর ৭৯ নম্বর রোডের ৫নং বাড়িতে অবস্থিত হলি আর্টিসান রেকারি রেস্টুরেন্টে হামলা চালায় কয়েকজন অস্ত্রধারী। ওই সময় রাতের খাবার খেতে আসা লোকজনকে জিম্মি করে তারা। পরে শনিবার সকালে সেনাকমান্ডোর নেতৃত্বে পরিচালিত যৌথ অভিযানে ৬ সন্ত্রাসী নিহত হওয়ার খবর জানায় আন্তঃবাহিনি জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। রেস্টুরেন্টের ভেতর থেকে ২০ বিদেশি লাশ উদ্ধারের খবরও জানানো হয়। তবে এর আগেই শুক্রবার রাতেই সন্ত্রাসীদের বোমার আঘাতে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

এদিকে সম্মিলিত সামরিক হাসপাতালে লাশ শনাক্তের পর আইএসপিআর থেকে জানানো হয়, রেস্টুরেন্টের ভেতরে নিহতদের মধ্যে ১৭ জন বিদেশি এবং তিন জন বাংলাদেশি।

শুক্রবার রাতে সন্ত্রাসী হামলার কয়েক ঘণ্টা পরই সাইট ইন্টেলিজেন্স আইএসের মুখপাত্র হিসেবে পরিচিতি ‘আমাক’ এজেন্সির বরাত দিয়ে জানিয়েছিল, এই ঘটনার দায় স্বীকার করেছে আইএস। ২০ জনকে হত্যার খবরও দেয়া হয়।ঐ সময় ঘটনা্স্থলের কিছু ছবিও আপলোড করে আইএস।

শনিবার সকালে যৌথ অভিযানে ঠিক ২০ জনের মৃতদেহই উদ্ধার করা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!