DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গুলশান হামলায় টিভি চ্যানেল ও সাংবাদিকদের ভূমিকার তীব্র সমালোচনা করলেন শেখ হাসিনা

skhasi1 copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গুলশানের হলি আর্টিসানে সন্ত্রাসী হামলার সময় সাংবাদিকদের ভূমিকার ব্যাপক সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, গুলশানে সন্ত্রাসী হামলার সময় মিডিয়াগুলো যে ধরনের আচরণ করেছে তা কোনোভাবেই সঠিক ছিল না। টেলিভিশনগুলো সরাসরি সম্প্রচার করছিল। এমনকি র‌্যাবের পোশাক পরার দৃশ্য থেকে শুরু করে র‌্যাব-পুলিশ কীভাবে উদ্ধার অভিযান পরিচালনা করবে, সেটিও দেখানো হচ্ছিল। এটি কোনোভাবেই কাম্য নয়। সন্ত্রাসীরাও টেলিভিশন দেখে। তারা এসব খবর দেখে অভিযান সম্পর্কে ধারণা পেয়ে আগে থেকেই প্রস্তুত হয়ে যায়। এসব সংবাদ পরিবেশন ঠিক না।

উল্লেখ্য,এই হামলার পর বিভিন্ন চ্যানেলে লাইভ সম্প্রচার শুরু করলেও পরে সরকারী নির্দেশে তা বন্ধ করে দেয়া হয়।অবশ্য তার পরেও এটিএন নিউজ ,৭১ টিভিসহ সরকারের ঘনিষ্ট কিছু চ্যানেল লাইভ সম্প্রচার চালু রেখেছিলো।

প্রধানমন্ত্রী সাংবাদিকদের আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে বলেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্র, ফ্রান্সেও সন্ত্রাসী হামলা হয়েছে। অথচ সেসব হামলায় নিহতদের ছবি কিংবা কোনো রক্তাক্ত ছবি দেখানো হয়নি। অথচ আমাদের দেশে মিডিয়াগুলোতে কার আগে কে রক্তাক্ত ছবি প্রকাশ করবে, সেটির প্রতিযোগিতা শুরু হয়ে যায়।

শেখ হাসিনা কিছু কিছু টিভি চ্যানেলের উপর প্রচন্ড নাখোশ হয়ে বলেন,টেলিভিশন চ্যানেল যেমন করতে দিয়েছি তেমনি তা বন্ধ করে দেয়ার ক্ষমতাও আমাদের রয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!