DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যতোদিন বাংলাদেশ থাকবে ,শহীদ জিয়াও বেঁচে রইবেন স্বগৌরবেঃ কানাডা বিএনপি

finalcbnp

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশ আর শহীদ জিয়া সমার্থক শব্দ,তাকে ছাড়া এই দেশের অস্তিত্ব কল্পনাও করা যায় না।ব্যক্তি   জিয়াকে হত্যা করেও শহীদ জিয়ার রেখে যাওয়া নীতি,আদর্শ এবং দেশপ্রেমের দৃষ্টান্ত কেউ কোনোদিন মুছে দিতে পারেনি,আর পারবেও না।

বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি,মহান স্বাধীনতার ঘোষক,বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান,বীর উওমের ৩৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে কানাডা বিএনপি আয়োজিত আলোচনা অনুষ্ঠান এবং দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

cbnp copyগতকাল সন্ধ্যায় মন্ট্রিয়লের বায়তুল মোকাররম ফাউন্ডেসন ইসলামিক স্কুলের হলরুমে কানাডা বিএনপির এই বিশেষ স্বরন সভা এবং দোয়া মাহফিল টি অনুষ্ঠিত হয়।

কানাডা বিএনপি নেতা জনাব জয়নাল আবেদীন জামিলের সাবলীল উপস্থাপনায় এবং কানাডা বিএনপি নেতা ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজুর সার্বিক ব্যবস্থাপনায় এই অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন তেলাওয়াৎ করেন কানাডা বিএনপি নেতা জনাব নুরুল আমীন।ঐ সময় শিশু রোজা পবিত্র সূরা এখলাস তেলাওয়াৎ করে।

cbnpmit3এর পর শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবন নিয়ে জ্ঞানগর্ভ বক্তব্য রাখেন,কানাডা বিএনপির নেতা সর্বজনাব মকসুম তরফদার , রিয়াজউদ্দীন আহমদ , মোস্তাফিজুর রহমান লাবু , নূর নবী রশীদ ,কাজী দেলোয়ার হোসেন জনী , আবুল বাসার মানিক , মারিফুর রহমান মারিফ ,নবী হোসেন ,কামরুল হাসান ফারুক হাওলাদার ,এজাজ আখতার তৌফিক এবং ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু প্রমুখ।

সন্মানিত বক্তারা বলেন,বাংলাদেশের জনগনের প্রানপুরুষ শহীদ জিয়ার আদর্শ বুকে ধরন করেই বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।জিয়াউর রহমান বেঁচে থাকলে তার সুদক্ষ পরিচালনায় বাংলাদেশ বহু আগেই মালেশিয়া-সিঙ্গাপুরের সমকক্ষ হয় উঠতো ।

তারা আরও বলেন,শহীদ জিয়ার সুযোগ্য সহধর্মিনী বেগম খালেদা জিয়া এবং পূত্র তারেক রহমানে সুদক্ষ নেতৃত্বে বিএনপি আবার বাংলাদেশে হারানো গনতন্ত্র পুনররুদ্ধার করবে ।

এই লক্ষ্যে অবৈধ হাসিনা সরকারের বিরুদ্ধে দুর্বার গনআন্দোলনের ডাক দেন কানাডা বিএনপির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের ২য় পর্বে ছিলো শহীদ জিয়া ,মরহুম আরাফাত রহমান কোকো ,কানাডা বিএনপির সাবেক সভাপতি মরহুম ইকবাল আহমেদ সহ এযাবৎ কালে প্রয়াত সকল জাতীয়তাবাদী নেতা-কর্মীদের রুহের মাগফেরাৎ কামলায় দোয়া মাহফিল।এই দোয়া পরিচালনা করেন কানাডা বিএনপি নেতা জনাব মারিফুর রহমান মারিফ।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন , জুবের আহমেদ , মোস্তাহিদুর রহমান মুকু , আবদুল হামিদ বুলবুল ,শফিউল ইসলাম ,মিসেস  জাকিয়া রুমী , প্রকৌশলী তোফাজ্জল হোসেন পরাগ , দোলোয়ার হোসেন , চঞ্চল কাদরী , মোঃ শহিদুল্লাহ , মোঃ রফিকুল ইসলাম ,আকবর চৌধুরী , রাহাত মিয়া প্রমুখ।

 

Share this post

scroll to top
error: Content is protected !!