DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইউপি নির্বাচনের নামে দেশে রক্তের হোলি খেলা চলছেঃ লে: জেনারেল(অব:) মাহবুব

S M Rahman

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ইউনিয়ন পরিষদ নির্বাচনের নামে দেশে রক্তের হোলি খেলা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে অল কমিউনিটি ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

প্রথমবারের মত দলীয় প্রতীকে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম দফায় অন্তত ২৮ জন এবং দ্বিতীয় দফায় ৯ জন নিহত হয়েছেন।

এই পরিপ্রেক্ষিতে ‘সুনীতি সুশাসন সু-সরকার ও ভিশন ২০৩০’ শীর্ষক এ সভায় মাহবুবুর রহমান বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দেশ মৃত্যুপরীতে পরিণত হয়েছে।

তিনি বলেন, সংহিংসতাপূর্ণ নির্বাচনের বিপক্ষে জনগণকে সোচ্চার হতে হবে। বলতে হবে, আমরা হুমকি, হত্যা, গুম, নির্যাতন ও রক্তের নির্বাচন চাই না। ইউনিয়ন পরিষদ নির্বাচনের হত্যাকাণ্ডের দায়ভার নির্বাচন কমিশন এড়াতে পারে না দাবি করে তিনি বলেন, নির্বাচনে প্রধানমন্ত্রীর চেয়ে নির্বাচন কমিশনারের ক্ষমতা বেশি থাকে। তাই এই সংকটের সমাধানও নির্বাচন কমিশনকেই করতে হবে।

তিনি বলেন, দেশের মঙ্গলের জন্য বিএনপি সব সময় নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে আসছে। তিনি সোহাগী জাহান তনু হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে হত্যাকারীদের সনাক্ত করে বিচারের আওতায় আনার জন্য সরকারের প্রতি দাবি জানান।

আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো. আশরাফ উদ্দিন বকুলের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট আহমদ আযম খান, সহ- তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, নির্বাহী কমিটির সদস্য আশিফা আশরাফি পাপিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!